ডাকসু ভবন এমন কলঙ্কিত কখনো হয়নি: পীর হাবিবুর রহমান

প্রকাশিতঃ ১:১৮ অপরাহ্ণ, সোম, ২৩ ডিসেম্বর ১৯

ডাকসু নির্বাচন চেয়ে অনেক লিখেছি, অনেক টকশোতে বলেছি। এখন আমি আর ছাত্রসংসদ নির্বাচন কোথাও চাইছি না।এককালের সেকেন্ড পার্লামেন্টের করুণ পরিণতি দেখে ব্যথিত লজ্জিত। আমাদের ইতিহাস গৌরব ঐতিহ্য অহংকারের উত্তরাধিকারীত্ব ধুলোয় লুটিয়ে পড়েছে। ডাকসু ভবনের উপর থেকে ফেলে দেয়া ছাত্র এখন মৃত্যুর মুখোমুখি! ডাকসু ভবন এমন কলঙ্কিত কখনো হয়নি।

মেরুদণ্ডহীন বিশ্ববিদ্যালয় প্রশাসন চা-সমুচা সিঙ্গারা খায়। ছাত্ররা এমনকি ডাকসু ভিপি হামেশা মার খায়। মুক্তিযোদ্ধারা কোনো সন্ত্রাস নিপীড়ন করেনি। আজ তাদের নামে অরাজকতা নৈরাজ্য কারা করছে? কারা এর পেছনে? দেশে আইন নেই? আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নেই? সব অন্যায় ও দম্ভের পরিণতি আছে।

যে ক্ষমতার দম্ভে এই উন্নাসিক দাম্ভিক ঔদ্ধত্য, তা না থাকলে নষ্টদের খেসারত দিতে হয় না। দিতে হয় কখনো কখনো জাতিকেও।

এই সব অপকর্মের সঙ্গে, অন্যায়ের সঙ্গে যারা জড়িত, তাদের আইনের আওতায় আনা উচিত। ডাকসু ভিপি অন্যায় করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইন দেখবে। তোরা কে? আইন হাতে তুলে নিয়ে দেশকে অশান্ত করার? ‘নুর আহত নাকি নিহত ডাজ নট ম্যাটার’-বলেছে রাব্বানী! এটা রাজনীতি? নাকি অসুস্থ রাজনীতির পাঠ? এই দম্ভ অহংকারের পরিণতি কতো নির্মম জানে না এরা!

লেখক: নির্বাহী সম্পাদক, বাংলাদেশ প্রতিদিন

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ