ডিএনসিসি মার্কেট রুপান্তরিত হচ্ছে করোনা রোগীদের হাসপাতালে

প্রকাশিতঃ ৪:৪১ অপরাহ্ণ, রবি, ২৯ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক: রাজধানীর মহাখালীতে নির্মিত মহাখালী ডিএনসিসি মার্কেটটি হাসপাতালে রূপান্তর করা হচ্ছে। মরণঘাতি করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় ব্যবহৃত হবে এই হাসপাতাল। এতে থাকবে তিন হাজার শয্যা। শিগগিরই এই হাসপাতালের কাজ শুরু হবে বলে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে।

চার সপ্তারের মধ্যে তিন হাজার শয্যার হাসপাতালে রূপান্তর করা হবে এই মার্কেট। ২০১৩ সালে ৭০ কোটি টাকা ব্যয়ে মহাখালী ডিএনসিসি মার্কেটটি নির্মাণ হলেও চালু হয়নি। কারওয়ান বাজারের ব্যবসায়ীদের কাছে স্থানান্তরের উদ্দেশ্যে এ মার্কেটটি নির্মাণ করা হয়। তবে কয়েক দফা বিজ্ঞপ্তি দিয়েও পাওয়া যায়নি না দোকান বরাদ্দের উল্লেখযোগ্য আবেদন। এই মার্কেট ছাড়াও করোনা আক্রান্তদের জন্য কুর্মিটোলা হাসপাতালের শয্যা সংখ্যা বাড়িয়ে ২০০ ভেন্টিলেশন ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) আমিনুল হাসান সাংবাদিকদের জানান, মহাখালীতে ডিএনসিসির মার্কেটটি নিয়ে পরিকল্পনা করা হচ্ছে। সেখানে প্রায় তিন হাজার রোগী রাখা যাবে।

কুর্মিটোলা হাসপাতালকে খুব দ্রুত কোভিড (করোনাভাইরাস) হাসপাতালে রূপান্তরিত করা হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ