ঢাকসাসের দু’দিন ব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি 

প্রকাশিতঃ ৯:১০ অপরাহ্ণ, রবি, ১৫ সেপ্টেম্বর ১৯

মুজাহিদ, ঢাকা কলেজ প্রতিনিধিঃ “তথ্য নির্ভর সাংবাদিকতায় তারুণ্যের পথচলা” স্লোগানকে সামনে রেখে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) আয়োজনে তিন শতাধিক শিক্ষার্থীকে নিয়ে  দু’দিন  ব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপ্ত হয়েছে আজ।

সাংবাদিকতায় প্রশিক্ষণ শীর্ষক দু’দিন ব্যাপী কর্মশালা ১৪ ও ১৫ ই সেপ্টেম্বর ঢাকা কলেজের শহীদ খুররাম অডিটোরিয়ামে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চলে এ আয়োজন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ( ভারপ্রাপ্ত সম্পাদক যুগান্তর) সাইফুল আলম অগ্রজ ক্যাম্পাসে এসে আগপ্রবণ হয়ে পড়েন এবং স্মৃতিচারণ করেন। ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ এসময় উপস্থিত ছিলেন।

নবীন সাংবাদিকদের উদ্দেশ্যে সাইফুল আলম   বলেন, “ব্যাক্তিজীবনে জানার  আগ্রহের মাধ্যমে সাংবাদিকতাকে সমৃদ্ধ করে একটা সমৃদ্ধশালী সমাজ গঠনে তরুণদের এগিয়ে আসতে হবে।

বর্তমান সময়ে গণমাধ্যমে সুনমি চলছে উল্লেখ করে  তিনি আরও বলেন, “কর্পোরেট হাউজের চাপে গণমাধ্যম আজ যে  ক্লান্তিকালে আছে তার অবসান দরকার। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে আওয়াজ তুলে কাজ করতে না পারলে এই সংঙ্কট মোকাবেলা করা সম্ভব নয়।

ঢাকসাসের সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে সেক্রেটারি বিল্লাল হোসেন সাগরের সঞ্চালনায়  (১৪,১৫  সেপ্টেম্বর) দু’দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় আরো উপস্থিত ছিলন জাগো নিউজ টুয়ান্টিফোর ডটকমের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার, দৈনিক যুগান্তরের প্রধান প্রতিবেদক মাসুদ করিম, জ্যেষ্ঠ ক্রীড়া প্রতিবেদক মোজাম্মেল হক চঞ্চল।

প্রশিক্ষণ  কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক মহসীন-উল-হাকিম, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক তপন মাহমুদ, চ্যানেল ২৪ এর জ্যেষ্ঠ প্রতিবেদক মাকসুদ-উন নবী, মোহনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক মুশফিকুর রহমান সহ আরো অনেকে।

উল্লেখ্য, প্রতিবছরের ন্যায় এবারও কর্মশালায় তিন শতাধিক আগ্রহী প্রার্থী  প্রশিক্ষণে অংশ নেয়। কর্মশালা শেষে সনদ প্রদান করা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ