ঢাকাকে নিরাপদ শহরে পরিণত করতে চাই : প্রকৌশলী ইশরাক হোসেন

প্রকাশিতঃ ৩:০৪ অপরাহ্ণ, মঙ্গল, ৭ জানুয়ারি ২০

ঢাকাকে নিরাপদ শহরে পরিণত করার প্রতিশ্রুতি দিয়েছেন আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। রোববার সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলায় ঢাবি’র ছাত্রী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, নারী ও শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহর হিসেবে ঢাকা শহরের নাম এক থেকে পাঁচ নম্বরের মধ্যে এসেছে। আর এটি হয়েছে একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকার কারণেই। তাই আগামীতে এই ঢাকা শহরকে একটি নিরাপদ ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলারও অঙ্গীকার করেন তিনি।

প্রকৌশলী ইশরাক হোসেন আরো বলেন, এই সরকার ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোট চুরির মাধ্যমে ক্ষমতায় আসার পরেই নোয়াখালীর সুবর্ণচরে ধানের শীষে ভোট দেয়ার অপরাধে চার সন্তানের জননী গৃহবধুকে ধর্ষণের মাধ্যমে তাদের যাত্রা শুরু করে। এর পর সারাদেশেই একের পর এক ধর্ষণের ঘটনা ঘটলেও সরকার কোনো বিচার করছে না। একই সাথে সারা দেশে ধর্ষণের অসংখ্য নজিরও সৃষ্টি করেছে এই সরকার। জনগণের দ্বারা নির্বাচিত নয় বিধায় এই সরকারের কোনো জবাবদিহিতাও নেই বলেও তিনি মন্তব্য করেন তিনি।

আগামী ৩০ জানুয়ারি নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে রাজধানীবাসী জনবান্ধব ও নগরবান্ধব মেয়র নির্বাচিত করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বিএনপি মনোনিত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

 

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ