ঢাকায় আজ মাঠে নামছেন ২ আর্জেন্টাইন তারকা

প্রকাশিতঃ ১:৫৯ অপরাহ্ণ, বুধ, ১১ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক: হার্নান বার্কোস, অনেক দূর থেকেও আলাদা করে বেছে নেওয়া যায় আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক স্ট্রাইকারকে।অনুশীলনে বল পায়ে গেলে তো রীতিমতো বোঝা যায়, আর্জেন্টিনা দলে এককালে লিওনেল মেসির সতীর্থ এমনি-এমনি ছিলেন না।

হার্নান বার্কোস ও আরেক র্আর্জেন্টাইন মিডফিল্ডার নিকোলাস দেলমন্তকে আজ সরাসরি দেখবে ঢাকার দর্শকরা। বসুন্ধরার আরেক মূল তারকা, কোস্টারিকার হয়ে রাশিয়া বিশ্বকাপ খেলা দানিয়েল কলিনদ্রেসের সঙ্গে খেলবেন তারা।

বয়স পঁয়ত্রিশ কিন্তু এই বয়সেও বার্কোসের গোলক্ষুধা যে কমেনি সেটা বোঝা গেছে অনুশীলনে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করতে গিয়ে সতীর্থদের পা থেকে আসা বল প্রথম স্পর্শেই জালে জড়িয়ে দিচ্ছিলেন। দুই উইং থেকে ভেসে আসা ক্রসে নেওয়া ভলি ও হেডগুলোও বারবার গোলরক্ষককে পরাস্ত করছিল। নতুন ক্লাবের হয়ে মাঠে নামার জন্য তিনি যে কতটা মুখিয়ে আছেন, বোঝা যাচ্ছিল তাঁর প্রতিটা মুভমেন্টে।

আর্জেন্টিনার জার্সিতে মেসির সঙ্গে খেলা বার্কোস ফেব্রুয়ারির শুরুতে ঢাকায় পা রাখলেও এখনো মাঠে নামেননি। এত দিন ধরে বার্কোসের খেলা দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করা ফুটবল দর্শকদের অপেক্ষার পালা শেষ হতে চলেছে আজ। তবে শুধু বার্কোস বা কলিনদ্রেসই নন। মালদ্বীপ ক্লাব টিসি স্পোটর্সের হয়ে মাঠে নামবেন দক্ষিণ এশিয়ার মেসি খ্যাত মালদ্বীপের তারকা আলি আশফাক।

গত দুই বছর ধরে বসুন্ধরা কিংস যে ফুটবল উপহার দিচ্ছে , তারা দেশি দর্শকদের কাছ থেকে সমর্থন আশা করতেই পারে।

বসুন্ধরা কিংস দলে থাকা বিদেশি তারকাদের মান এতই ভালো, যে তাজিকিস্তান জাতীয় দলের অধিনায়ক ও ডিফেন্ডার আকতাভ নাজরভের মতো খেলোয়াড়কে এএফসি কাপে খেলাতে পারবে না বসুন্ধরা। চারজনের বেশি বিদেশি নিবন্ধন করার নিয়ম নেই যে এই টুর্নামেন্টে !

মাঠে খেলোয়াড়দের প্রবেশ করার জন্য ইউরোপীয় ক্লাবগুলোর আদলে তৈরি করা হয়েছে টানেল। সবকিছু মিলিয়ে দেশের ফুটবলকে নতুন কিছু দেওয়ার বার্তা দিচ্ছে বসুন্ধরা কিংস।

 

সময় জার্নাল / সালেহ আহমেদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ