ঢাকায় হালকা বৃষ্টি, সারাদেশে কমতে পারে তাপমাত্রা

প্রকাশিতঃ ১১:১৩ পূর্বাহ্ণ, শনি, ৩১ আগস্ট ১৯

চারটি অঞ্চলে অল্প, দুটি অঞ্চলে সামান্য বৃষ্টি ছাড়া শুক্রবার সারাদেশে কোনো বৃষ্টিপাত ছিল না। বরং দাবদাহ চলছে দেশের বেশিরভাগ অঞ্চলে। গতকাল রাঙ্গামাটিতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকাসহ ৫টি অঞ্চলে তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াসের উপরে। ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, ঈশ্বরদী, দিনাজপুরসহ ১৫টি অঞ্চলে তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রির উপরে। বাকি অঞ্চলগুলোতে ৩৩ ও ৩৪ ডিগ্রি সেলসিয়াসের উপরে ছিল সর্বোচ্চ তাপমাত্রা।

এ অবস্থায় শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যা ৬টার আগ পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তার আশপাশের এলাকায় অবস্থান করা লঘুচাপটি দুর্বল অবস্থায় রয়েছে। দেশে মৌসুমি বায়ু কম সক্রিয়।

আজ সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ সকাল ৭টা পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আকাশ মেঘলা থাকতে পারে। বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে শুক্রবার সকালে থেকে রাজধানীর আকাশ মেঘলা রয়েছে। সকাল ১০টা থেকে ঢাকায় কোথায় কোথায় হালকা বৃষ্টিও হচ্ছে।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

শনি ও রোববার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

ঢাকায় শনিবার সূর্য উঠেছে ভোর ৫টা ৩৯ মিনিটে এবং সূর্য অস্ত যাবে সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ