ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় কবি নজরুল কলেজে মানববন্ধন

প্রকাশিতঃ ৮:৫৭ অপরাহ্ণ, মঙ্গল, ৭ জানুয়ারি ২০

শেখ ফারহান আহাম্মেদ : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রীর ধর্ষণকারীকে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা পোষণ করে কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার সময় জার্নালকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িত মানুষরূপি পশুর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দ্রুত বিচার করা হবে বলে আমরা আশা করি।

অধ্যক্ষ আরও বলেন, কলেজে ছাত্রীদের নিরাপত্তার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে যার প্রধান একজন শিক্ষিকা। কলেজর কোনো ছাত্রী যদি কোন ছাত্রনেতা, শিক্ষক, শিক্ষার্থী দ্বারা কোনো রকম কোনো হয়রানির শিকার হয় তাহলে অবশ্যই অভিযোগ করবে।কমিটি এর বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, রাস্তা থেকে তুলে নিয়ে ছাত্রীকে ধর্ষণের ঘটনায় আমরা উদ্বিগ্ন। এই ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত ও জড়িতদের দ্রুত গ্রেফতার করাসহ যথাযথ শাস্তির লক্ষ্যে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি সারাদেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এসময় কবি নজরুল সরকারি কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সময় জার্নাল/আরইউ/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ