তুর্কি ও সিরীয় হামলায় সরকারি বাহিনীর নিহত ৫০

প্রকাশিতঃ ১১:৫৭ পূর্বাহ্ণ, শুক্র, ২১ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার ইদলিব প্রদেশে তুর্কি ও সিরীয় সেনাবাহিনী এবং তাদের সমর্থিত যোদ্ধাদের মধ্যে পাল্টাপাল্টি হামলায় বহু হতাহতের খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবারের এই লড়াইয়ে তুরস্কের দুই সেনা নিহত ও পাঁচজন আহত হয়েছে বলে জানিয়েছে আলজাজিরা।

পাল্টা হামলায় সিরীয় সরকারি বাহিনীর ৫০ জন নিহত হয়েছে বলে দাবি করেছে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এতে পাঁচটি ট্যাংক, দুটি আর্মারড পার্সোনেল ক্যারিয়ার এবং একটি হাউইৎজার ধ্বংস করা হয়েছে বলেও বিবৃতিতে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করে।

অবশ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, পাল্টাপাল্টি এ হামলায় সিরীয় বাহিনীর ১১ যোদ্ধা আর দুই তুর্কি সেনাসহ তাদের ১৪ জন নিহত হয়।

ইদলিবে তুর্কি সামরিক অভিযান অত্যাসন্ন- প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ানের এমন ঘোষণার পরই এই পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এর আগে রুশ বিমান হামলার সহায়তায় ইদলিব দখলে নিতে অভিযান শুরু করে সিরীয় বাহিনী।

তুরস্কের কমিউনিকেশনস ডিরেক্টর ফাহরেত্তিন আলতান বলেন, ‘ইদলিবে শান্তি প্রতিষ্ঠা এবং মানবিক সহায়তা অভিযানে দায়িত্ব পালনরত দুই সেনা সিরীয় সরকারি বাহিনীর হামলায় নিহত হয়েছেন।’

এর আগে চলতি মাসের শুরুর দিকে সিরীয় সরকারি বাহিনীর পৃথক হামলায় ১৩ তুর্কি সেনা নিহত হন। তখন প্রেসিডেন্ট এরদোয়ান ‘যে কোনো স্থানে’ সিরীয় বাহিনীর ওপর হামলা চালানোর ঘোষণা দেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ