তেঁতুলিয়া দেশের অন্যতম পর্যটন নগরীতে পরিণত হবে: রেলমন্ত্রী

প্রকাশিতঃ ১১:৪৬ অপরাহ্ণ, রবি, ৬ অক্টোবর ১৯

পঞ্চগড় প্রতিনিধি: দেশের অন্যতম পর্যটন নগরীতে পরিণত হবে উত্তরের তেঁতুলিয়া। এমন অপার সম্ভাবনার কথা শোনালেন পঞ্চগড়-২ আসনের এমপি ও রেলমন্ত্রী এডভোকেট নুরুল ইসলাম সুজন।

রবিবার (৬ অক্টোবর) হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব সার্বজনীন দূর্গাপুজা মন্ডব পরিদর্শনকালে রেলমন্ত্রী এড. নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশসহ পাঁচ দেশের সাথে ব্যবসা-বাণিজ্যের সাথে পর্যটনের ব্যাপক সম্ভাবনা তৈরি করেছে। এখানে তিনটি দেশ পরিবহন করবে ভারত, নেপাল, ভুটান কানেক্টিভিটি হবে।

এছাড়াও দেশের অন্যতম সমুদ্রবন্দর মংলার সাথেও কানেক্টিভিটি হবে। অচিরেই বাংলাবান্ধা পর্যন্ত রেল লাইন সম্প্রসারন করা হবে।

তিনি আরো বলেন, সেই সরকার আজ ক্ষমতায়, যে সরকার মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছে। নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। এ দেশের প্রত্যেকটি নাগরিকের সমান অধিকার রয়েছে।
তেঁতুলিয়ার হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ দূর্গাপুজা উৎসব শিবমন্দিরের পূজা মন্ডপ দিয়েই তার পরিদর্শন শুরু ।

এসময় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সা‘দাত সম্প্রা মন্দিরের সংস্কার ও উন্নয়নের জন্য তিন লক্ষ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন।

উপজেলা মন্দির কমিটির সহ-সভাপতি অরুনাংশু সেন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার (ভার) মাসুদুল হক, আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, বীরেন বর্মন, দীপেন চন্দ্র সরকার, সুরঞ্জিত সেন বাবলু, বিধান কুমার সামন্ত, মঞ্জুরুল হক মঞ্জু, সাবেক ছাত্রলীগ সভাপতি মাসুদ করিম সিদ্দিকী, নুরুল ইসলাম লালু প্রমুখ।

সময় জার্নাল/ এস কে দোয়েল

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ