দিনাজপুরে করোনা ভাইরাস সন্দেহে হোম কোয়ারেন্টাইনে ৬১ জন।

প্রকাশিতঃ ৩:৫৯ অপরাহ্ণ, শুক্র, ২০ মার্চ ২০

শরিফুজ্জামান,দিনাজপুর সংবাদদাতা: সারা দেশে করোনা ভাইরাসের আতংক ব্যাপকভাবে বিরাজ করছে। বিভিন্ন জায়গায় করোনা ভাইরাস সন্দেহ ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এরই মধ্যে দিনাজপুরের বিভিন্ন উপজেলায় পৃথকভাবে বিভিন্ন দেশ থেকে আসা ৬১ জনকে করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানা যায়।

বিভিন্ন দেশ থেকে আসা এসব ব্যক্তিদের নিদিষ্ট সময় পর্যন্ত বাড়িতে অবস্থান করার জন্য পরামর্শ দিয়েছে স্থানীয় উপজেলা স্বাস্থ্য বিভাগ।

দিনাজপুর জেলার সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ বলেন, গত কিছু দিনের মধ্যে যারা বিদেশ থেকে এসেছেন অর্থাৎ গত ১৪ দিনের মধ্যে তাদের এই ভাইরাস পরীক্ষায় ধরা পড়বে।

কিন্তু গত জানুয়ারী সহ অনেক দিন হয়েছে এমন কেউ আসলে তার কাছে করোনা ভাইরাসের ঝুঁকি নেই।

তবে পরবর্তীতে কারো মাধ্যমে অন্য সবার মত সংক্রমন হতে পারে।

বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সগুলো থেকে তথ্য নিয়ে জানা যায়, দিনাজপুরের পার্বতীপুরে ১৪ জন, হাকিমপুর (হিলি) তে ১০ জন বিরামপুরে ১০ জন, কাহারোলে ৫ জন, দিনাজপুর সদর উপজেলায় ৪ জন, খানসামাতে ৪ জন, ঘোড়াঘাটে ৪ জন, ফুলবাড়িতে ৩ জন, বীরগঞ্জে ২ জন, নবাবগঞ্জে ১ জন, বোচাগঞ্জে ১ জন ও চিরিরবন্দরে ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলা প্রশাসকের নির্দেশে, জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এর নেতৃত্বে স্থানীয় উপজেলা স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন বিদেশ ফেরত দের খোঁজে মাঠে কাজ করছেন। এবং দিনাজপুর জেলা প্রশাসন থেকে কোথাও কোনো বিদেশ ফেরত ব্যক্তিদের খোজ পাওয়া গেলে ৩৩৩ নাম্বারে কল দিয়ে জানানোর জন্য নির্দেশনা দিয়েছেন।

সময় জার্নাল/সালেহ আহমেদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ