দিনাজপুরে হোম কোয়ারেন্টাইনে ৪৬০, অব্যাহতি ৩২৯

প্রকাশিতঃ ১১:২৩ পূর্বাহ্ণ, বৃহঃ, ২ এপ্রিল ২০

মাহবুবুল হক খান, দিনাজপুর : করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে দিনাজপুর জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা আবারো বৃদ্ধি পেয়ে ৪৬০ জনে পৌঁছেছে। ২ জন রয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। এছাড়া সুস্থ হওয়ায় ৩২৯ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বুধবার (৩১ মার্চ) সন্ধ্যা ৭ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪৬০ জন হয়েছে। আর করোনাভাইরাস না পাওয়ায় ইতোমধ্যে ৩২৯ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া জেলার বিরামপুর উপজেলায় ৮ বছরের এক শিশুসহ দুইজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে।

সিভিল সার্জন আরও জানান, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ২১ জন, বিরলে ১২ জন, বোচাগঞ্জে ৪ জন, কাহারোলে ১০ জন, বীরগঞ্জে ২৩ জন, খানসামায় ৮ জন, চিরিরবন্দরে ২ জন, পার্বতীপুরে ১৮ জন, ফুলবাড়ীতে ২৯ জন, বিরামপুরে ৩১৯ জন, হাকিমপুরে ৬ জন ও ঘোড়াঘাট উপজেলায় ৮ জন।

আর হোম কোয়ারেন্টাইন থেকে অব্যাহতি পাওয়া ৩২৯ জনের মধ্যে রয়েছে দিনাজপুর সদর উপজেলায় ৩০ জন, বিরলে ২১ জন, বোচাগঞ্জে ৩৩ জন, কাহারোলে ৪৬ জন, বীরগঞ্জে ২০ জন, খানসামায় ৮ জন, চিরিরবন্দরে ২১ জন, পার্বতীপুরে ৪৫ জন, ফুলবাড়ীতে ৫৬ জন, বিরামপুরে ২২ জন, নবাবগঞ্জে ১০, হাকিমপুরে ৫ ও ঘোড়াঘাট উপজেলায় ১২ জন। হোম কোয়ারেন্টাইনে থাকা সবাই ভাল রয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ