দিনাজপুরে ৪২৩ এসএসসি পরীক্ষার্থী অনুপস্থিত!

প্রকাশিতঃ ৪:৩০ অপরাহ্ণ, শনি, ১৫ ফেব্রুয়ারি ২০

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর শিক্ষা বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শনিবার (১৫ ফেব্রুয়ারী) ইসলাম, হিন্দু, বৌদ্ধ এবং কৃষ্টান ধর্ম ও নৈতিক শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় ৪২৩ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির গড় হার ছিল শূন্য দশমিক ২৫ শতাংশ।

দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. হারুন-অর-রশিদ মন্ডল জানান, এসএসসির গণিত পরীক্ষায় ১ লাখ ৬৯ হাজার ৪৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬৯ হাজার ৫৪ জন পরীক্ষার্থী উপস্থিত এবং ৪২৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

তিনি আরো জানান, অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৭৯, জন, গাইবান্ধায় ৫৩, নীলফামারীতে ৩৯, কুড়িগ্রামে ৫১, লালমনিরহাটে ৩৩, দিনাজপুরে ৯৪, ঠাকুরগাঁয়ে ৫১ ও পঞ্চগড় জেলায় ২৩ জন।
উল্লেখ্য, দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৬৪৬টি স্কুল হতে ১ লাখ ৯২ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এর মধ্যে ছাত্র ৯৯ হাজার ১৫৫ জন ও ছাত্রী ৯৩ হাজার ৩৭২ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৬৪ হাজার ৫৪২, অনিয়মিত ২৭ হাজার ৩২৩ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ৫৬২ জন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ