দিবারাত্রি টেস্ট নিয়ে রোমাঞ্চিত সৌরভ

প্রকাশিতঃ ৫:৫৭ অপরাহ্ণ, বুধ, ২০ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দায়িত্ব নিয়েই দিবারাত্রির টেস্ট আয়োজনের উদ্যোগ নেন সৌরভ গাঙ্গুলি। শুক্রবার ইডেন গার্ডেন্সে ভারত ও বাংলাদেশের মধ্যকার বহুল আলোচিত সেই দিবারাত্রির ম্যাচটি মাঠে গড়াবে। দুই দলের জন্য গোলাপি বলে খেলার প্রথম অভিজ্ঞতা হবে এই ম্যাচ। যে ম্যাচের আগে বেশ রোমাঞ্চিত ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড়কর্তা সৌরভ।

ইডেন টেস্ট উপলক্ষে মঙ্গলবারই প্রথম টেস্টের ভেন্যু ইন্দোর থেকে উড়ে এসেছে বাংলাদেশ ও ভারত দল। বুধবার অনুশীলনও করে দুই দল। বিসিসিআই প্রধান সৌরভও এদিন ঢুঁ মারেন ইডেনে।

ইডেন পশ্চিমবঙ্গের মহারাজ খ্যাত সৌরভের হোম ভেন্যু। বিসিসিআইয়ের দায়িত্ব নেওয়ার আগে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিবিআই) প্রধানও ছিলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক। সব মিলে দিবারাত্রির ইডেন টেস্টকে স্মরণীয় করে রাখতে আয়োজনের কমতিও রাখেননি তিনি।

এদিন ইডেন ঘুরতে এলে স্বাভাবিকভাবেই সংবাদমাধ্যমের মুখোমুখি হতে হলো তাকে। সৌরভ অবশ্য মাঠের ক্রিকেট নিয়ে কোনো বিষয়ে কিছু বলতে চাইলেন না। শুধু আয়োজনের কথা উল্লেখ করে বললেন, ‘প্রচুর আয়োজন। প্রথম দিন শুধু ক্রিকেট আর ফাংশন হবে।’

প্রধান আয়োজনগুলোর কথাও এদিন আরেকবার মুখে বললেন সৌরভ, ‘আর্মি বিমান থেকে নিচে নেমে আসবে। তারা বল তুলে দেবেন প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী ও অধিনায়কদের হাতে। বেল বাজানো হবে। লাঞ্চের সময়ে শচীন, গাভাস্কার, কপিল, রাহুল, অনিল সবার উপস্থিতিতে এটা টক শো হবে। চা-বিরতির সময় গলফ কোর্টে করে সাবেক অধিনায়কেরা মাঠ প্রদক্ষিণ করবেন। মিউজিক পারফরম্যান্স থাকবে। দিন শেষে সবার জন্য ফেলিসিটেশন থাকবে সবার জন্য।’

‘দুই দল, সাবেক অধিনায়কেরা, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী, রুনা লায়লার পারফরম্যান্স, জিৎ গাঙ্গুলির পারফরম্যান্স, সৌমেন্দ্র, সৌরজিত পারফরম্যান্স, প্রচুর ফাংশন থাকবে।’ অতিথি হিসেবে এদিন মাঠে থাকার কথা রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

দিবারাত্রির ইডেন টেস্ট দেখতে দর্শকদের আগ্রহেরও কমতি নেই। টিকিটের জন্য চলছে হাহাকার। সব মিলে নিজের রোমাঞ্চের কথা লুকালেন না সৌরভ, ‘আমি রোমাঞ্চিত। চার দিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে। শেষ কবে আমরা দেখেছি, কোনো টেস্টে চার দিনের সব টিকিট বিক্রি হয়ে গেছে?

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ