দিল্লির সহিংসতায় সরকারকে জ্ঞান দিবেন না : সোনিয়াকে রবিশঙ্কর

প্রকাশিতঃ ৭:০৮ অপরাহ্ণ, শুক্র, ২৮ ফেব্রুয়ারি ২০

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লির সহিংসতা নিয়ে কংগ্রেস সভানেত্রী সভানেত্রী সোনিয়া গান্ধির বিভিন্ন সময়ে দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়া ব্যক্ত করে কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেছেন, আমাদের রাজধর্ম শেখাবেন না। সরকারকে জ্ঞান দেওয়ার কোন প্রয়োজন নেই তার (সোনিয়া)।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দলীয় প্রতিনিধিদের নিয়ে বৈঠকের পর সোনিয়া গান্ধি বৃহস্পতিবার বলেছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তার দায়িত্বে গাফিলতির জন্য সরিয়ে দেওয়া হোক। দিল্লির সহিংসতায় ‘নীরব দর্শক’ বলে অবিহিত করেছিলেন দিল্লির অরবিন্দ কেজরিওয়াল এবং কেন্দ্রীয় নরেন্দ্র মোদি সরকারকে।

শুক্রবার দিল্লির সংঘর্ষ নিয়ে কংগ্রেস সভাপতির বক্তব্যের পাল্টা জবাবে তিনি বলেন, বিরোধী দলীয় নেত্রীর দলের রেকর্ড নিয়ে যেখানে প্রশ্ন রয়েছে সেখানে কেন্দ্রীয় সরকারকে জ্ঞান দেওয়ার তার কোন প্রয়োজন নেই। শ্রীমতি সোনিয়া গান্ধি দয়া করে আমাদের রাজধর্ম শেখাবেন না। আপনাদের রেকর্ড রয়েছে সহজ ভোট নীতির জন্য দ্রুত সংঘর্ষ ও তারপর বদলের।

আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ আরও বলেন, স্পর্শকাতর বিষয়কে নিয়ে কংগ্রেসের এই রাজনীতির তীব্র নিন্দা জানায় বিজেপি। এখন রাজনীতির সময় নয়। এখন সময় একসঙ্গে শান্তি, ঐক্যের কথা বলার।

কংগ্রেস রাষ্ট্রপতির কাছে দেওয়া স্মারক লিপিতে লেখেন, আপনাকে দেশের সংবিধানের সর্বোচ্চ সম্ভাব্য দায়িত্ব দেওয়া হয়েছে। সরকারের বিবেক রক্ষক হিসেবে এবং তাদের সংবিধান‌িক দায়িত্ব মনে করিয়ে দিয়ে রাজ ধর্মের স্তম্ভ হয়ে ওঠা। যার উপরে কোনও সরকার দাঁড়িয়ে থাকে। খবর: এনডিটিভি

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ