দুদকের মামলায় শামীম-খালেদের ৭ দিনের রিমান্ড

প্রকাশিতঃ ৫:০১ অপরাহ্ণ, রবি, ২৭ অক্টোবর ১৯

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায় যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া (জি কে) শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার সাত দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (২৭ অক্টোবর) দুপুরে ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৩ অক্টোবর এ দুই আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়। শামীমের রিমান্ড আবেদন করেন দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন এবং খালেদের রিমান্ড আবেদন করেন দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। আদালত আসামিদের উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

গত ২১ অক্টোবর জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে জি কে শামীম ও খালেদ ভুঁইয়ার বিরুদ্ধে পৃথক মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. সালাউদ্দিন বাদী হয়ে জি কে শামীম ও তার মায়ের বিরুদ্ধে এ মামলা করেন। প্রায় ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে এসএম গোলাম কিবরিয়া শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে এ মামলা হয়।

এছাড়া দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বাদী হয়ে খালেদ ভুঁইয়ার বিরুদ্ধে অপর মামলাটি করেন। এই মামলায় খালেদের বিরুদ্ধে ৫ কোটি ৫৮ লাখ ১৫ হাজার টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ থাকার অভিযোগ আনা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ