দেশ থেকে অভাব পালিয়ে গেছে : হুইপ ইকবালুর রহিম এমপি

প্রকাশিতঃ ৪:৪০ অপরাহ্ণ, বৃহঃ, ২০ ফেব্রুয়ারি ২০

দেশ থেকে অভাব পালিয়ে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। দিনাজপুর সদর উপজেলার কাশিপুর দ্বিমুখী দাখিল মাদ্রাসা ও পাঁচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের চারতলা ভিতসহ একতলা নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বিএনপি জামাত সরকারের আমলে নেতাদের ভাগ্যের উন্নয়ন হলেও দেশ ও দেশের সাধারণ মানুষের কোন উন্নয়ন হয়নি। দেশ তলাবিহিন ঝুড়িতে পরিনত হয়েছিল। সেই তলাবিহীন ঝুড়ির দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিকভাবে নির্ভরশীল হিসেবে গড়ে তুলেছেন। ফলে দেশ থেকে অভাব পালিয়ে গেছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশে শিক্ষার হার বেড়েছে। জিপিএ-৫ প্রাপ্তদের সংখ্যাও বেড়েছে। জ্ঞান, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির যুগে টিকে থাকতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি বলেন, যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষা করতে হলে শিক্ষিত জাতি দরকার। তাই একজন শিক্ষিত মানুষই পারে দেশকে এগিয়ে নিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। মাদকমুক্ত দেশ গড়ার লক্ষে চিরতরে মাদক নির্মূলে যুদ্ধ ঘোষনা করেছেন। তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, রাস্তা, ব্রীজ-কালভার্টসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরপরই বিএনপি-জামাতের রেখে যাওয়া ভঙ্গুর অর্থনীতি, রাস্তা-ঘাট, কালভার্ট, ব্রীজ নির্মাণ ও সংস্কারের উপর গুরুত্ব দিয়েছেন। বিগত ১১ বছরে গ্রামাঞ্চল থেকে সারাদেশে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুতের উন্নয়ন হওয়ায় দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে।

অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, শিক্ষা প্রকৌশলী দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ শাহীনুর ইসলাম, দিনাজপুর শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, শিক্ষা প্রকৌশলী দিনাজপুরের সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট, পাচবাড়ী মোখলেসুর রহমান মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সুলতান সালাউদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ