দোষীকে ছাড় ও নির্দোষকে হয়রানি নয় : মেয়র খোকন

প্রকাশিতঃ ৫:৪৪ অপরাহ্ণ, রবি, ২০ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: ক্যাসিনো কাণ্ডের সঙ্গে জড়িত না এমন কাউন্সিলরদের হয়রানি না করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, দোষী হলে কোনোক্রমেই ছাড় নয়, নির্দোষকে কোনোভাবেই হয়রানি নয়।

রোববার নগর ভবনে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালির আগে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ অনুরোধ করেন।

সাঈদ খোকন বলেন, নতুন ১৮ ও সংরক্ষিত মিলিয়ে শতাধিক কাউন্সিলর রয়েছেন। এর মধ্যে একজন (এ কে এম মমিনুল হক সাঈদ) এ কাজে জড়িয়েছেন। আরও দু’চারজনের নাম গণমাধ্যমে এসেছে। গণমাধ্যমে এলেই কাউকে অভিযুক্ত করতে পারি না।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করে কাউকে দোষী না বলা পর্যন্ত আমরা কাউকে দোষী বলতে পারি না। সুতরাং প্রমাণ না হওয়া পর্যন্ত কাউকে দোষী বলে যেন হয়রানি না করা হয়। আইন তার নিজস্ব গতিতে চলবে। যদি কারো বিরুদ্ধে অভিযোগ উত্থাপিত হয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যদি আমাদের কোনো সাহায্য চায়, আমরা অবশ্যই করবো।

তিনি বলেন, শহরে ডেঙ্গুর প্রাদুর্ভাব কমে এসেছে। দেশব্যাপী এর প্রাদুর্ভাব এখনো শূন্যের কোটায় নামেনি। শীতকালে শহরাঞ্চলে কিউলেক্স মশার উপদ্রব বেড়ে যায়। তবে এটা প্রাণঘাতি কোনো মশা নয়। কিউলেক্স মশা নিয়ন্ত্রণ করার জন্য সবধরনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ