দ্রাবিড়ের মতে সাকিবের শাস্তি অযৌক্তিক

প্রকাশিতঃ ১২:৪৫ অপরাহ্ণ, বুধ, ৩০ অক্টোবর ১৯

স্পোর্টস ডেস্ক: আইসিসির তিন নম্বর ধারা ভঙ্গের কারনে বিশ্বসেরা অলরাউরন্ডার সাকিব আল হাসান নিষেধাজ্ঞা পেয়েছেন। ক্রিকেট বিশ্বে যা শিরোনামে এবং বাংলাদেশ ক্রিকেটের পতন চাওয়া ব্যক্তিরা আনন্দে আত্বহারা। রাহুল দ্রাবিড়ের মতো ব্যতিক্রমি প্লেয়াররা সাকিবের এমন শাস্তিকে অযৌক্তিক মনে করছেন।

তবে বেশিরভাগই মনে মনে খুশি হয়েছেন। মনে মনে বললে অবশ্য ভুল হবে, ফেসবুক-টুইটারের যুগে খুশিটা মনের মধ্যে আটকে রাখাও যে কঠিন! তাই প্রকাশ করেই দিচ্ছেন তারা।

যেমনটা করলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও বর্তমানে জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা। সাকিবের এমন শাস্তিতে খুশিতেই যেন লিখে দিলেন-‘চমৎকার পতন’। ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মাইকেল ভনের মতে, দুই বছর একেবারেই যথেষ্ট নয়। অবশ্যই আরও লম্বা শাস্তি প্রয়োজন ছিল।

সাকিবের এই শাস্তি অবশ্য প্রাথমিভাবে দুই বছরের ছিল। এক বছর স্থগিত রাখা হয়েছে। সাকিবের পরবর্তী কার্যকলাপের ওপর নজরদারি করে ওই এক বছরের শাস্তি চাইলে বাড়ানো হতে পারে।

কিন্তু এই যে একটি বছর শিথিল করা হলো। এটাও অনেকের সহ্য হচ্ছে না। সাকিবের মতোই অলরাউন্ডার ছিলেন স্কট স্টাইরিস, যদিও মানের দিক থেকে তার ধারেকাছেরও নন। তবে নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার এবার সুযোগ পেয়ে ঠিকই সাকিবের বিপক্ষে দাঁড়িয়ে গেলেন।

সাকিবের শাস্তি কমানোর খবরের প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে স্কট স্টাইরিস লিখেছেন, ‘এক বছর কমিয়ে দেয়া হলো? কেন? কমপক্ষে দুই বছরের জন্য বিদায় বলা দরকার ছিল।’

পরিসংখ্যান বলছে, ২০১১ সালে ক্রিকেট থেকে অবসরে যাওয়া স্টাইরিসের তিন ফরমেট মিলিয়ে রান ৬ হাজার ৬৪৭। অপরদিকে, ওয়ানডেতেই সাকিবের রান ৬ হাজার ৩২৩, তিন ফরমেট মিলিয়ে ১১ হাজার ৭৫২।

স্টাইরিস বল হাতে তিন ফরমেট মিলিয়ে নিয়েছেন ১৭৫ উইকেট। সাকিবের ওয়ানডেতেই উইকেট ২৬০টি, তিন ফরমেটে মোট উইকেট ৫৬২টি। সাকিবের সঙ্গে কোনো পরিসংখ্যানেই যিনি পাত্তা পাবার নন, তিনিও অলরাউন্ডার সাকিবের সমালোচনাও মেতেছেন, চাইছেন বড় শাস্তি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ