দ্রুত বিচার ট্রাইব্যুনালে দোষীদের শাস্তি নিশ্চিতের দাবি ১৪ দলের

প্রকাশিতঃ ৪:২৭ অপরাহ্ণ, শুক্র, ১১ অক্টোবর ১৯

ডেস্ক নিউজ: ১৪ দলের নেতারা দাবি করে বলেন, বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নেয়া যায় না। এর সাথে জড়িতরা যে দলেরই হোকনা কেন দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে তাদের শাস্তি নিশ্চিত করা হোক।

আজ দুপুরে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ দাবি করেন সংগঠনের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ভিন্নমত থাকতেই পারে। ভিন্নমত গ্রহণ করতে হবে। এভাবে হত্যাকাণ্ড কোনভাবেই মেনে নেয়া যায় না। আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সবাই বলছেন, দ্রুত বিচার হবে। দ্রুত বিচার ট্রাইব্যুনালে অপরাধীদের বিচার করতে হবে। এই হত্যাকাণ্ড নিয়ে যেন কোন অশুভ চক্র মাথা তারা দিয়ে উঠতে না পারে সেজন্য সর্তক থাকতে হবে। আইনি প্রক্রিয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়কে ব্যবস্থা নিতে হবে। আমরা ছাত্ররাজনীতি বন্ধ চাই না। আমরা চাই ঠেঙ্গানো রাজনীতি বন্ধ হোক।

হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশ-ভারত অনেক বিষয় এখনো অনেক বিষয় অমিমাংসিত আছে। সেগুলো মীমাংসা করতে হবে। ফেনী নদীর ব্যাপারে পানি ভারতের দিলে প্রাকৃতিক কোন ক্ষতি হবে না। গ্যাস বিষয়ে দেশের ক্ষতি করে শেখ হাসিনা কোন চুক্তি করেন নাই। তিনি গ্যাস সংরক্ষণ করতে প্রতিজ্ঞাবদ্ধ।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল হক, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, মহানগর আওয়ামী লীগের শাহে আলম মুরাদ, ডা. দিলীপ রায় প্রমুখ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ