নতুন উদ্যোক্তা তৈরির অনন্য উদ্যোগ নিলেন অধ্যাপক পারভেজ

প্রকাশিতঃ ৬:৫৬ অপরাহ্ণ, বৃহঃ, ১২ মার্চ ২০

নতুন উদ্যোক্তা তৈরির অনন্য উদ্যোগ হাতে নিয়েছেন ন্যাশনাল ব্যুরো অফ ইকোনমিক রিসার্স (এনবিইআর) এবং সোস্যাল বিজনেস সেন্টারের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ আহসানুল আলম পারভেজ। এজন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ এবং বিবিএ শেষবর্ষের শিক্ষার্থীদের কাছ থেকে লিখিত বিজনেস প্ল্যান এবং ফিজেবিলিটি রিপোর্ট আহ্বান করেছেন তিনি।

বাছাইকৃত বিজনেস প্ল্যান উপস্থাপনকারীদের উদ্যোক্তায় পরিণত হতে সব ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন অধ্যাপক পারভেজ।

এ বিষয়ে অধ্যাপক পারভেজ সময় জার্নালকে জানান, সরকার ঘোষিত নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে শিক্ষার্থীদের জন্য স্টার্টআপ লোনের অধীনে সন্তানতুল্য চবি মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের জন্য এই উদ্যোগ নিয়েছেন তিনি।

তিনি আরো জানান, সরকার ইতিমধ্যেই এ খাতে ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। সরকারের লক্ষ্য হচ্ছে, শিক্ষা শেষে বেকার বা চাকরি নয়, নতুন ও তরুণ উদ্যোক্তা সৃষ্টি করা হবে।

এ বিষয়ে নিজ ফেসবুক ওয়ালেও স্ট্যাটাস দিয়েছেন অধ্যাপক পারভেজ। সেখানে তিনি লিখেছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ এবং বিবিএ শেষবর্ষের শিক্ষার্থীদের মধ্যে যারা পাশ করে উদ্যক্তা হতে চান, তারা ৫০ লক্ষ টাকা থেকে ১ কোটি টাকা লোন পেলে কি ধরণের ব্যবসা শুরু করবেন- এর লিখিত বিজনেস প্ল্যান এবং ফিজেবিলিটি রিপোর্ট নিয়ে যোগাযোগ করুন।
শুধুমাত্র বাছাইকৃত বিজনেস প্ল্যান উপস্থাপনকারীদের উদ্যোক্তায় পরিণত হতে সব ধরণের সহযোগিতা দেয়া হবে।

যোগাযোগের ঠিকানা : চেয়ারম্যান, এনবিইআর এবং
সোস্যাল বিজনেস সেন্টার। হাউজ নাম্বার ৫/২, রোড ৪, খুলশী, চট্টগ্রাম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ