নতুন থানা ভাষানচর

প্রকাশিতঃ ৬:০৮ অপরাহ্ণ, মঙ্গল, ২২ অক্টোবর ১৯

নোয়াখালী প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নিকার বৈঠকে নোয়াখালীর ভাষানচরকে নতুন থানা হিসেবে ঘোষণা করা হয়েছে।

২১ অক্টোবর প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে নিকার বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

নিকার বৈঠক শেষে মন্ত্রিপরিষদের সচিব শফিউল আলম বলেন, দেশের বিভিন্ন স্থানে নতুন করে সাতটি থানা ও একটি পৌরসভা গঠনের প্রস্তাবে অনুমোদন দিয়েছে নিকার। বৈঠকে স্থানীয় সরকার বিভাগ ও জননিরাপত্তা বিভাগ থেকে মোট ১৫টি প্রস্তাব করা হয়।

এরমধ্যে জননিরাপত্তা বিভাগ প্রস্তাবিত দর্শনা, পদ্মাসেতু (উত্তর ও দক্ষিণ), ঠাকুরগাঁওের ভুল্লি, নোয়াখালীর ভাষানচর, দক্ষিণ রাঙ্গুনিয়া, কক্সবাজারের ঈদগাহ এলাকাকে নতুন করে থানা প্রতিষ্ঠায় সম্মতি দিয়েছে নিকার বৈঠক।

এছাড়া স্থানীয় সরকার বিভাগ প্রস্তাবিত সিলেটের বিশ্বনাথকে পৌরসভা গঠনের সিদ্ধান্ত হয়। এ বিষয়ে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বলেন, ভাসানচরকে থানা হিসাবে ঘোষণা করার জন্য আমরা দীর্ঘদিনধরে সরকারের উদ্ধর্ধতন মহলে জানিয়ে আসছি।

কারন, এ অঞ্চলের জনপদ অরক্ষিত অবস্থায় জীবনযাপন করছেন। এছাড়া নদীপথে মালবাহী জাহাজগুলো নিরাপত্তাহীনতায় যাতায়াত করে। নতুন থানার জায়গা পরিদর্শন করে এসেছি। এখন সকল কিছু প্রস্তুত আছে।

নোয়াখালীর ভাষানচরে একটি নতুন থানা হবে মর্মে সিদ্ধান্ত নেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে নোয়াখালীবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি ।

সময় জার্নাল/ রাসেল মাহম্মুদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ