নতুন থানা ৭

প্রকাশিতঃ ৯:১১ অপরাহ্ণ, সোম, ২১ অক্টোবর ১৯

নিউজ ডেস্ক: দেশের বিভিন্ন স্থানে নতুন সাতটি থানা ও একটি পৌরসভা গঠনের প্রস্তাবে অনুমোদন দিয়েছে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি-নিকার। এছাড়া শর্তসাপেক্ষে ফরিদপুর সিটি করপোরেশন গঠনের বিষয়েও সায় দিয়েছে নিকার।

আজ সোমবার (২১ অক্টোবর) সকালে প্রধামন্ত্রীর কার্যালয়ে মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০১৮-১৯ অর্থবছরের কার্যাবলী সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন তুলে ধরা হয়। পরে, প্রধানমন্ত্রীর সভাপতিত্বেই ‘প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি-নিকা’র বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বিকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

বৈঠকে স্থানীয় সরকার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে মোট পনেরোটি প্রস্তাব করা হয়। এতে যে সাতটি পুলিশি থানা গঠনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে সেগুলো হলো, পদ্মা সেতুর উত্তর পাড়ে উত্তর থানা, দক্ষিণ পাড়ে দক্ষিণ থানা, ঠাকুরগাঁও এর ভুল্লি, নোয়াখালির ভাসানচর, দর্শনা, চট্টগ্রামের রাঙ্গুনিয়া, কক্সবাজারের ঈদগাহ থানা।এছাড়া স্থানীয় সরকার বিভাগ প্রস্তাবিত সিলেটের বিশ্বনাথকে পৌরসভা গঠনের সিদ্ধান্ত হয়।

এর বাইরে স্থানীয় সরকার বিভাগের প্রস্তাবে দক্ষিণের জেলা ফরিদপুরকে শর্তসাপেক্ষে সিটি করপোরেশন গঠনের প্রস্তাবে অনুমোদন দিয়েছে নিকার সভা। সেখানে বলা হয়, যদি ফরিদপুর বিভাগ হয় তবে ১৩তম সিটি করপোরেশন হিসেবে প্রতিষ্ঠা করা যাবে। একইসঙ্গে এখন থেকে কোনো শহরে বিভাগ না হলে সিটি করপোরেশনের অনুমোদন দেওয়া হবে না বলেও নিকার বৈঠকে সিদ্ধান্ত হয়।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের অন্যান্য প্রস্তাবের মধ্যে গোপালগঞ্জ, বাগেরহাট, নারায়ণগঞ্জ, সোনারগাঁও, কালিয়াকৈর পৌরসভা সম্প্রসারণের প্রস্তাবে অনুমোদন এবং কুমিল্লা সদর উপজেলা স্থানান্তরের প্রস্তাবে অনুমোদন দিয়েছে নিকার।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ