নরসিংদীতে ছয় জেলেকে অর্থদণ্ড

প্রকাশিতঃ ৩:০২ অপরাহ্ণ, বুধ, ১৬ অক্টোবর ১৯

নরসংদী প্রতিনিধি: নরসিংদীর মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় চলমান সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কারেন্ট জাল ব্যবহার করে মাছ শিকারের দায়ে ৬ জনকে আটক করে তাদের কাছথেকে ৩৮ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে নৌ পুলিশ। এসময় তাদেরকে অর্থদণ্ড দেয় ভ্রাম্যমান আদালত।

বুধবার সকালে অভিযান চালিয়ে জেলেদের আটকের তথ্য নিশ্চিত করেন নরসিংদীর করিমপুর নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল।

আটককৃতরা হলেন- সদর উপজেলার রসুলপুর গ্রামের জেলে মো: সফর উদ্দিন (৩০), শ্রীনগর গ্রামের জেলে মো: অলি (৪৫), ইকবাল হোসেন (২৫), তিতিরচর গ্রামের সোলেমান (৩৫), শুটকিকান্দি গ্রামের কাশেম আলী (৪০) ও জিতরামপুর গ্রামের ইউনুছ আলী (২৫)।

কমিপুর নৌ-পুলিশ ফাড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল জানান, মা ইলিশ রক্ষায় চলমান নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার বন্ধে মঙ্গলবার দিনভর মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এসময় নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহার করে ইলিশ মাছ শিকারের সময় ৬ জনকে আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে ও অন্যান্য স্থানে অভিযান চালিয়ে প্রায় ৭০ লাখ টাকা মূল্যের ৩৮ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক এ এইচ এম জামেরী হাসান আটককৃত প্রত্যেককে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করেন। এসময় জরিমানার টাকা আদায় হওয়ায় তাদের মুক্তি দেয়া হয়। পরে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

সময় জার্নাল/ আবুল বাশার বাছির

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ