নর্থ সাউথে চলছে ভাষা উৎসব

প্রকাশিতঃ ৮:০৫ অপরাহ্ণ, শুক্র, ১৮ অক্টোবর ১৯

সময় জার্নাল প্রতিবেদক: শিক্ষার্থীদেরকে বিভিন্ন ভাষা বিষয়ে জ্ঞান দান ও দক্ষতা বৃদ্ধি করার উদ্দেশ্যে দেশের বৃহত্তম ও বহুমাত্রিক ভাষা উৎসবের আয়োজন করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাংগুয়েজেস বিভাগ।

এ উপলক্ষ্যে শুক্রবার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্যাম্পাসে দুই দিনব্যাপী ‘ডেটস প্রেজেন্টস ল্যাঙ্গুয়েজ লীগ ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নর্থ সাউথ ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত চীন দূতাবাসের মন্ত্রী-কাউন্সিলর ইয়ান হুয়ালং, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ ও সদস্য এম এ হাশেম।

এছাড়াও অনুষ্ঠানে নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ সহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আয়োজক সূত্রে জানা যায়, আজ (শুক্রবার) এবং আগামীকাল (শনিবার) নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রাঙ্গণে এই প্রতিযোগিতা চলবে। অংশগ্রহণকারীরা বিভিন্ন পর্যায়ে ইংরেজি, বাংলা ও চীনা ভাষায় প্রতিযোগিতায় অংশ নেবেন। এই ভাষা উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা ভাষা ও সংস্কৃতি সম্পর্কে আরও সচেতন হবে এবং বিশ্বায়নের যুগে এর মাধ্যমে সু্যোগ পাবেন নেটওয়ার্ক তৈরি করার এমনটাই আশা করছেন আয়োজকেরা।

ল্যাঙ্গুয়েজ লীগে প্রতিযোগিতায় থাকবে- বানান শুদ্ধ করা, স্ক্রিপ্ট লেখা, কবিতা লেখা ও আবৃত্তি, ভাষা ও ব্যাকরণ সম্পর্কিত বিষয়, দলভিত্তিক কুইজ, দেয়াল পত্রিকা, যোগ-বিয়োগ, এনাগ্রাম, সংক্ষিপ্ত গল্প বলা, উপস্থিত বক্তৃতা, পপ কালচার কুইজ ও চায়নিজ অক্ষর লেখা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ