নারীবান্ধব ঢাকা গড়তে চাই: মেয়র আতিকুল

প্রকাশিতঃ ৭:৩৫ অপরাহ্ণ, শনি, ২৬ অক্টোবর ১৯

তিতুমীর কলেজ প্রতিনিধি: নারীদের জন্য অভিযোগ বক্স তৈরি হচ্ছে জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, আমরা নারীবান্ধব একটি ঢাকা করতে চাই। যেখানে নারীদের পরিচয় গোপন রেখে তাদের অভিযোগ আমলে নেবে সিটি কর্পোরেশন।

কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উপলক্ষে “পুলিশের সঙ্গে কাজ করি, মাদক- জঙ্গী- সন্ত্রাস মুক্ত দেশ গড়ি” এ স্লোগানে শনিবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে আয়োজিত এক সুধী সমাবেশ তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, সাম্প্রতিক অভিযানে অভিযুক্ত কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে সহায়তা করবে ডিএনসিসি। অপকর্মকারী কাউন্সিলরদের শাস্তি পেতেই হবে।

তিনি আরো বলেন, আমি কারো কাছ থেকে চাঁদা নেইও না, কোনো চাঁদাবাজকে প্রশ্রয়ও দেই না। সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের অপকর্মের দায় তাদেরকেই নিতে হবে। যারা অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত আছেন তাদেরকে কোনও প্রশ্রয় দেওয়া হবে না।

এসময় তিনি ফুটপাত দখলকারী ও ফুটপাত থেকে চাঁদা আদায়কারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে ফুটপাত দখলমুক্ত করে জানগণের কাছে ফিরিয়ে দেওয়া হবে। বালু ফেলে অনেক খাল ভরাট করা হচ্ছে, সেগুলোও পুনরুদ্ধার করা হবে। জনগণের স্বার্থে প্রয়োজন হলে স্থানভেদে বাজার করে দেওয়া হবে।

সিটি করপোরেশনে যুক্ত হওয়া ১৮ টি ওয়ার্ডের অবস্থা করুণ উল্লেখ করে মেয়র বলেন, ওই ওয়ার্ডগুলোর রাস্তা অত্যন্ত সরু ও বেহাল। রাস্তাগুলো প্রশস্তকরণের পাশাপাশি ড্রেনেজ সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। যার কাজ দুই মাসের মধ্যে শুরু হবে।

পুরো সিটি কর্পোরেশন এলাকাকে সিসি টিভির আওতায় আনা হবে জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, অপকর্মরোধে সিটি কর্পোরেশন পুলিশকে সহায়তা করবে। পুলিশ জনগণের বন্ধু। জনগণেরও উচিত পুলিশকে সহায়তা করা।

গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আকবর হোসেন পাঠান, এ কে এম রহমতুল্লাহ, ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার শেখ নাজমুল আলে, সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন।

এর আগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালি বনানী ও মহাখালীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালিতে অংশ নেন ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর, বনানী থানা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লসহ পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ