নিজেদের বেতনে দরিদ্রদের জন্য ফান্ড গঠন ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের

প্রকাশিতঃ ৬:৫৯ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ মার্চ ২০

মো: মঈন উদ্দিন রায়হান : করোনা সংকটে এলাকার দরিদ্র, বেকার ও অসহায় পরিবারগুলোর পাশে দাড়ানোর জন্য সরকারের বরাদ্দের বাইরে নিজেদের বেতন-ভাতা এবং ব্যক্তি তহবিলের টাকা দিয়ে ফান্ড গঠন করেছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ।

করোনায় স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিরাপদ দূরত্ব বজায় রেখে মঙ্গলবার দুপুরে সদর উপজেলা চত্ত্বরের টেনিস মাঠে উপজেলার সকল ইউপি চেয়ারম্যান এবং সরকারী কর্মকর্তাদের এই যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে।

এই সভায় করোনার কারনে কর্মহীন ক্ষতিগ্রস্ত দরিদ্র, বেকার ও অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়ানোর এ ফান্ড গঠন করা হয়।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমানসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা বক্তব্য রাখেন।

সভায় পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন তার নিজের ১ মাসের ভাতা এবং ব্যক্তি ১ লক্ষ টাকা দেয়ার প্রতিশ্রুতি দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান তার অর্ধ মাসের বেতন এবং তার পরিবারের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেয়ার কথা বলেন। ইউপি চেয়ারম্যানরা তাদের সম্মানী ভাতা এবং সরকারি কর্মকর্তারা উৎসব ভাতা ফান্ডে দেয়ার প্রতিশ্রুতি দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান বলেন, নিজেদের অর্থে এটা তাদের প্রথম পর্যায়ের ফান্ড। পরবর্তীতে প্রয়োজনে এ ফান্ড আরও বর্ধিত করা
হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের করোনাভাইরাস পরিস্থিত মোকাবেলায় দুস্থ ও অসহায়, শ্রমজীবী পরিবারের তালিকা তৈরী করে দরিদ্র মানুষদের সহায়তার উদ্যোগ নিয়েছি। ভয়াবহ করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে সতর্ক ও সচেতন হওয়ার এবং প্রত্যেক বিত্তবান ব্যক্তিকেই গরীব ও অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ