নিরাপত্তা চেয়ে রাবি শিক্ষার্থীর থানায় জিডি

প্রকাশিতঃ ৩:৫১ অপরাহ্ণ, সোম, ১৪ অক্টোবর ১৯

রাবি প্রতিনিধি: নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চিত্রকলা,প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী মো. আব্দুল মজিদ অন্তর। জিডির বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

রবিবার (১৩ অক্টোবর) রাতে নগরীর মতিহার থানায় তিনি এ সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সাধারণ ডায়েরিতে অন্তর উল্লেখ করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন শুরু হলে প্রশাসনের পক্ষ থেকে তাকে বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। এরপর আবরার হত্যার প্রতিবাদে আন্দোলনে অংশগ্রহণ করলে ছাত্রলীগের নেতারাও ফেসবুকে হুমকি দিচ্ছে।

ডায়েরি সূত্রে আরও জানা যায়, গত ০৬ই অক্টোবর আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তুলে নিয়ে আন্দোলনের না থাকার পরামর্শ দিয়েছে। এছাড়া তার সঙ্গে কিছু শিক্ষক-শিক্ষার্থী বসে চা খাওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর তাদেরকেও বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এ অবস্থায় তিনি নিরপত্তা নিয়ে শঙ্কিত রয়েছেন বলে ডায়েরিতে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, গত ৩০ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো.জাকারিয়ার একটি ফোনালাপ ফাঁস হয়ে। যেখানে তিনি আইন বিভাগেরর চাকরি প্রত্যাশি নুরুল হুদার স্ত্রীর সঙ্গে আর্থিক বিষয় নিয়ে কথা বলছিলেন।

এরপর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশিল তিনটি সংগঠন (রাকসু আন্দোল মঞ্চ, ছাত্র ফেডারেশন, বাংলাদেশ সাধারন ছাত্র অধিকার সংক্ষণ পরিষদ) ঐক্যবদ্ধ হয়ে ‘অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে আন্দোলন করছে। আব্দুল মজিদ অন্তর এ আন্দোলনের অন্যতম সদস্য এবং রাকসু আন্দোল মঞ্চের সমন্বয়ক।

আব্দুল মজিদ অন্তর ‘অনিয়ম ও দুর্নীতি বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে চলমান আন্দোলনের অন্যতম সমন্বয়ক।

সময় জার্নাল/ তৌসিফ কাইয়ুম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ