নির্বাচনে কোনও গাফিলতি সহ্য করা হবে না : সিইসি

প্রকাশিতঃ ৫:৪৩ অপরাহ্ণ, বুধ, ২২ জানুয়ারি ২০

সময় জার্নাল ডেস্ক : নির্বাচন সংশ্লিষ্ট কোনও ধরনের গাফিলতি সহ্য করা হবে না উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, আমাদের কাছে অভিযোগ এলে অনিয়মে কারা জড়িত, তা দেখে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

বুধবার (২২ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের শুরুতে এসব কথা বলেন সিইসি ।

তিনি বলেন, কোনো ধরনের অনিয়ম ও ত্রুটি-বিচ্যুতি দেখতে চায় না। সবার নজর ঢাকা সিটির ভোটের দিকে। আমরা কঠোর অবস্থানে রয়েছি। ভোটে সবাই মহা উৎসবের আমেজে রয়েছে। এর যথাযথ গুরুত্ব অনুধাবন করে নিজ নিজ অবস্থানে থেকে সঠিক দায়িত্ব পালন করতে হবে।

সিইসি আরও বলেন, আমাদের কাছে বারবার অভিযোগ আসে এজেন্টদের ভোটকেন্দ্রে যেতে দেয়া হয় না। অথবা ভোটকেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এ ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে। তবে এজেন্টদের বাড়ি থেকে এনে ভোটকেন্দ্রে প্রবেশ করিয়ে দেয়ার দায়িত্ব আমরা নিতে পারি না।

আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভোটের মাঠে যে কোনও অভিযোগ সঠিকভাবে মিটিয়ে ফেলার নির্দেশনা দিয়ে তিনি বলেছেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশে সন্তোষ ইসি।

ঢাকা উত্তরে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার বিষয়ে সিইসি বলেন, গতকাল একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সেই ঘটনার অভিযোগ পাওয়ার আগেই আমাদের রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও সেখানে নিয়োজিত ম্যাজিস্ট্রেটকে চিঠি দিয়েছেন জানানোর জন্য। এরকম দ্রুত গতিতে আমরা ব্যবস্থা নিই।

জানা যায়, ৩০ জানুয়ারি থেকে মাঠে নামবে আইন শৃঙ্খলা বাহিনীর অর্ধ লক্ষের মতো সদস্য। ১ ফেব্রুয়ারি ভোট শেষে পরদিন পর্যন্ত দায়িত্ব পালন করবে তারা।

আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ