নির্বাচন পেছাতে হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের অবরোধের ডাক

প্রকাশিতঃ ৫:৫৯ অপরাহ্ণ, শনি, ১৮ জানুয়ারি ২০

নিউজ ডেস্ক: ঢাকা সিটি নির্বাচনের তারিখ পেছানোর দাবিতে আগামী ২৫ জানুয়ারি দেশব্যাপী অবরোধের ডাক দিয়েছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ।

আজ শনিবার রাজু ভাস্কর্যের সামনে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে এ ঘোষণা দেয় সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

এছাড়াও দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২২ জানুয়ারি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হবে বলে জানান তিনি।

এরপরও নির্বাচনের তারিখ পেছানো না হলে ২৫ জানুয়ারি অবরোধ শেষে ২৭ জানুয়ারি গণঅনশন কর্মসূচি দেয়া হবে বলে জানান রানা দাসগুপ্ত।

রানা দাসগুপ্ত বলেন, ৩০ তারিখ সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা। এ দিন কোনো নির্বাচন মেনে নেয়া হবে না। অসাম্প্রদায়িক বাংলাদেশে এমনটা হতে পারে না। তাই আমরা প্রতিরোধ করব। এতে যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় নির্বচন কমিশনের ওপরই বর্তাবে।

উল্লেখ্য, সরস্বতী পূজার দিনে নির্বাচনের তারিখ দেয়ায় তা পরিবর্তনের দাবিতে গত বৃহস্পতিবার থেকেই রাজু ভাস্কর্যের সামনে আমরণ অনশন করছেন শিক্ষার্থীরা।

এখন পর্যন্ত ৯ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। গুরুতর ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবু দাবি আদায় না হওয়া পর্যন্ত অসুস্থ শরীর নিয়েও অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ