নেতাকর্মীদের প্রতি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান কাদের

প্রকাশিতঃ ১২:২৪ অপরাহ্ণ, শুক্র, ২৯ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: বিএনপি আন্দোলনের নামে নতুন ষড়যন্ত্র করছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সব বিভাজন ভুলে এক হতে হবে। কেউ মশারির ভেতর মশারি টাঙাবেন না। আমরা সবাই শেখ হাসিনার কর্মী।

কুষ্টিয়া ইসলামিয়া কলেজ প্রাঙ্গণে বৃহস্পতিবার দুপুরে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাংগঠনিক ভিত্তির কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয়গান গায়। ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে সৃষ্টির পতাকা ওড়ায়। আওয়ামী লীগ বীরের রক্ত ছুঁয়ে মুক্তির সোনালি দিন অভিমুখে বীরদর্পে এগিয়ে যায়। ঝড়, দুর্যোগ, অন্ধকার, অমাবস্যার বিরুদ্ধে লড়াই করতে করতে এগিয়ে যায়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার অভিমুখে আওয়ামী লীগ।

বিএনপিকে নিয়ে বিচলিত না হওয়ার আহ্বান জানিয়ে নেতা-কর্মীদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপিকে ধ্বংস করার জন্য বিএনপিই যথেষ্ট। নির্বাচন-আন্দোলন সবকিছুতে ব্যর্থ হয়ে বিএনপি এখন ইস্যু খুঁজে বেড়াচ্ছে। তারা এখন চক্রান্তের পথ বেছে নিয়েছে। দুদিন আগে তারা খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের নামে হাইকোর্ট চত্বর কলুষিত করেছে। ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুর চালিয়েছে।

ক্ষমতা যেন কাউকে অহংকারী করে না তোলে সেদিকে সতর্ক করে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতা অনেককে অহংকারী করে তোলে। এখনো তৃণমূল পর্যন্ত অনেক জমিদারসুলভ জনপ্রতিনিধি আছে, আওয়ামী লীগে এই জমিদারদের জায়গা নেই।

অনুপ্রবেশকারীদের দলে জায়গা হবে না জানিয়ে তিনি বলেন, দুঃসময়ের নেতা-কর্মীদের সরিয়ে দিয়ে কোণঠাসা করে সুবিধাবাদী অনুপ্রবেশকারীদের দলে স্থান দেবেন—এমন আওয়ামী লীগ শেখ হাসিনা চান না। ভালো লোকদেরও জায়গা করে দিতে হবে, খারাপ লোকদের বের করে দিতে হবে। গুটি কয়েক খারাপ লোকের জন্য গোটা দলের বদনাম হতে পারে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খানের সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আবদুর রহমান, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য কামাল হোসেন, পারভিন জাহান, বাগেরহাট-২ আসনের সাংসদ শেখ সারহান নাসের, কুষ্টিয়া-১ আসনের সাংসদ আ ক ম সরওয়ার জাহান ও কুষ্টিয়া-৪ আসনের সাংসদ সেলিম আলতাফ বক্তব্য দেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ