নোয়াখালীতে আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য গ্রেফতার

প্রকাশিতঃ ১:০২ অপরাহ্ণ, সোম, ৯ ডিসেম্বর ১৯

নোয়াখালী প্রতিনিধি: জেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি-টেরোরিজম ইউনিট (এটিইউ)। রবিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় জেলার সুধারাম থানার দুর্গানগর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এটিইউ’র ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো মাহমুদুর রহমান সোহেল, আব্দুল্লাহ কবির, আরিফুর রহমান হৃদয় ও আনোয়ার হোসাইন।

এটিইউ’র ওই কর্মকর্তা জানান, তাদের কাছ থেকে জঙ্গিবাদের একাধিক বই ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তারা দীর্ঘদিন ওই এলাকায় অবস্থান করে অনলাইনের মাধ্যমে সদস্য সংগ্রহ এবং জঙ্গিবাদী কর্মকাণ্ড চালিয়ে আসছিল।

জঙ্গি প্রতিরোধে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানান, আনসারুল্লাহ বাংলা টিম বিভিন্ন সময়ে ভিন্নমতাবলম্বী, ভিন্ন ধর্মাবলম্বী, ব্লগার, প্রকাশক ও লেখকদের টার্গেট করে হত্যা করেছে। ২০১৫ সালের ২৫ মে আনসারুল্লাহ বাংলা টিমকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। এরপরও তারা টার্গেট কিলিং চালিয়ে আসছিল। বর্তমানে এই সংগঠনের সদস্যরা সদস্য সংগ্রহের কাজ করছে। সংগঠনের শীর্ষনেতা সেনাবাহিনী থেকে বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক এবং আধ্যাত্মিক নেতা মাওলানা ওসমান গণি এখনও পলাতক থেকে সংগঠনকে নেতৃত্ব দিয়ে আসছে।

জঙ্গি প্রতিরোধে দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার অনুসারী আনসারুল্লাহ বাংলা টিম এখনও সারাদেশে নেটওয়ার্ক গড়ে তোলার কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে নোয়াখালীর সুধারাম এলাকায় সাংগঠনিক কাজ করে আসছিল গ্রেফতার হওয়া এই চার জন। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে। এ বিষয়ে আগামীকাল (সোমবার) বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ