নোয়াখালীতে বর্ণাঢ্য আয়োজনে বই উৎসব উদযাপিত

প্রকাশিতঃ ৬:৫২ অপরাহ্ণ, বুধ, ১ জানুয়ারি ২০

মো. আবদুল্যাহ রানা : নোয়াখালীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিনামূল্যে বই উৎসব উদযাপিত হয়েছে। নতুন বছরের প্রথম দিনে বিনামূল্যে বই পেতে, স্কুল ও মাদ্রাসার শিশুরা যোগ দেয় এই উৎসবে।

বুধবার (১ জানুয়ারি) সকালে নোয়াখালী জিলা স্কুল, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ও জেলা শহরের পুলিশ কে.জি স্কুলে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেল প্রশাসক তন্ময় দাস ও পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন।

পুলিশ কে.জি স্কুলের প্রধান শিক্ষক আ.ফ.ম রহমত উল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কুলের কমানডেন্ট ও পুনাকের জেলা সভানেত্রী তানিয়া আলমগীর।

নোয়াখালী স্কুলের প্রধান শিক্ষক নূর উদ্দিন মোঃ জাহাঙ্গিরের সভাপত্তিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেল প্রশাসক তন্ময় দাস। উপস্থিত ছিলেন নোয়াখালী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নেছা।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কজী মোঃ আবদুর রহিম, বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো: খালেদ ইবনে মালেক সহ স্কুলের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এ সময় বছরের পথম দিনে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থীরা।

২০২০ শিক্ষা বর্ষের প্রাক-প্রাথমিক থেকে নবম শ্রেনী পর্যন্ত সব শিক্ষার্থীর হাতে বছরের ১ম দিনে তুলে দেয়া হচ্ছে বিনা মূল্যের নতুন বই।

এ আয়োজনকে ঘিরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সাজানো হয়েছে। জেলায় এ বছর ৯টি উপজেলার ১২৫৩টি সরকারি বিদ্যালয়ে ১৯ লক্ষ ১০ হাজার ৭শত ১১টি নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলেদেয়া হচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ