নৌমন্ত্রীকে বরখাস্ত করলো ট্রাম্প

প্রকাশিতঃ ৪:২৮ অপরাহ্ণ, সোম, ২৫ নভেম্বর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নৌমন্ত্রী রিচার্ড স্পেনসারকে রোববার বরখাস্ত করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

চৌকস সামরিক দল নেভি সিলের এক কমান্ডের অসদাচরণবিষয়ক মামলা নিয়ে ভূমিকার জেরে স্পেনসারকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে। খবর এএফপির।

অ্যাডওয়ার্ড গ্যালাগার নামে নেভি সিলের ওই সদস্য ইরাকের যুদ্ধক্ষেত্রে অসদাচরণের দায়ে দোষী সাব্যস্ত হন। এতে তার পদ অবনমন হয়। কিন্তু পরে তিনি প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থন পান।

ইরাকে দায়িত্ব পালনকালে ২০১৭ সালে অ্যাডওয়ার্ড গ্যালাগার যুদ্ধাপরাধ করেন বলে অভিযোগ ওঠে। এ অভিযোগ থেকে তিনি খালাস পান। তবে তিনি লঘু অভিযোগে দোষী সাব্যস্ত হন।

প্রেসিডেন্ট ট্রাম্প গত ১৫ নভেম্বর গ্যালাগারের পদ অবনমনের সাজা প্রত্যাহার করেন।

ট্রাম্প বলেন, গ্যালাগারের সঙ্গে নৌবাহিনী খুবই খারাপ আচরণ করেছে। এই ইস্যুর পাশাপাশি বাজেট বিষয়ে ব্যর্থতার কারণে স্পেনসারকে পদত্যাগ করতে বলা হয়েছে।

বরখাস্ত হওয়ার পর ট্রাম্পের সমালোচনা করেছেন স্পেনসার। তিনি এক চিঠিতে লেখেন নিয়মনীতি ও শৃঙ্খলার মূলনীতিগুলোর ব্যাপারে তার ও ট্রাম্পের দৃষ্টিভঙ্গি বহু ফারাক।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ