নয় বছরে দেশের বাইরে বড় জয় ইংল্যান্ডের

প্রকাশিতঃ ৬:৪৫ অপরাহ্ণ, সোম, ২০ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক : নয় বছরের মধ্যে দেশের বাইরে সবচেয়ে বড় জয় পেয়েছে ইংল্যান্ড। পোর্ট এলিজাবেথে দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ও ৫৩ রানে হারিয়েছে ইংলিশরা। চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে জিতে ২-১ ব্যবধানে লিড নিয়েছে।

প্রথম ইনিংসে ব্যাট করে ৯ উইকেটে ৪৯৯ রান তুলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। দলের হয়ে পাঁচে নেমে বেন স্টোকস দারুণ এক সেঞ্চুরি তুলে নেন। খেলেন ১২০ রানের ইনিংস। আর ছয়ে নেমে অলি পোপ করেন ১৩৫ রান। এছাড়া মার্ক উড, স্যাম কারান এবং ডমিনিক সিবলি ভালো ইনিংস খেলেন। বড় সংগ্রহ তুলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

ঘরের মাঠে জবাব দিতে নামা প্রোটিয়ারা ডমিনিক বিজের ঘূর্ণিতে ধসে যায়। অলআউট হয় ২০৯ রানে। বিজ তুলে নেন ৫ উইকেট। এছাড়া স্টুয়ার্ড ব্রড তুলে নেন ৩ উইকেট। দক্ষিণ আফ্রিকার হয়ে কুইন্টন ডি কক সর্বোচ্চ ৬৩ রান করেন। এছাড়া ডেন এলগার-ভ্যান ডার ডুসনরা সেট হয়ে ফিরে যান। ফলোয়ানে পড়ে যায় প্রোটিয়ারা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করেও দ্রুত অলআউট হয়ে যায় ফ্যাফ ডু প্লেসিসের দল। তুলতে পারে ২৩৭ রানে। এবার কেশব মাহরেজ করেন ৭১ রান। ডেন পিটারসন ৩৯ ও ডু প্লেসিস ৩৬ রান করে আউট হয়ে যান। দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসে জো রুট তুলে নেন ৪ উইকেট। এছাড়া মার্ক উড ৩ উইকেট তুলে নেন।

এর আগে দক্ষিণ আফ্রিকা তাদের নতুন কোচ মার্ক বাউচারের অধীনে খারাপ সময় থেকে বাউন্স করে ফিরে আসার ইঙ্গিত দেয়। প্রথম ম্যাচে দাপট দেখিয়ে ইংল্যান্ডের বিপক্ষে তুলে নেয় ১০৭ রানের জয়। কিন্তু দ্বিতীয় ম্যাচেই প্রোটিয়াদের কঙ্কাল যেন বেরিয়ে আসে। দক্ষিণ আফ্রিকা হারে ১৮৯ রানের বড় ব্যবধানে। আর তৃতীয় ম্যাচে তারা হারল ইনিংস ব্যবধানে। সিরিজের শেষ ম্যাচে তাই ঘুরে দাঁড়াবে হবে দক্ষিণ আফ্রিকার।

সময় জার্নাল/আরইউটি/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ