পচা পেঁয়াজ ফেলা হচ্ছে নদী-ভাগাড়ে

প্রকাশিতঃ ২:৩৬ অপরাহ্ণ, শনি, ১৬ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: পেঁয়াজের দাম রেকর্ড ২০০ টাকা ছাড়িয়েছে। অতিরিক্ত দামের কারণে যখন নিত্য প্রয়োজনীয় এই পণ্যের দিকে তাকাতেও ভয় পাচ্ছেন সাধারণ ক্রেতারা, সেখানে বস্তা বস্তা পচা পেঁয়াজ ফেলে দেয়া হচ্ছে চট্টগ্রামের কর্ণফুলী নদী ও আশপাশের ভাগাড়ে। এই চিত্র দেখা গেছে চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে জেলার সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জের হামিদুল্লাহ মার্কেট, চাঁন মিয়া বাজার এবং মধ্যম চাক্তাই এলাকায় এসব পচা পেঁয়াজ ফেলে গেছেন আড়তদাররা।

এই অবস্থায় সম্পর্কে জানতে চাইলে বেশিরভাগ আড়তদার দাবি করেন, মিয়ানমার থেকে আনা পেঁয়াজ পরিবহনের সময় বড় অংশ নষ্ট হয়ে গিয়েছিল। সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, ফেলে দেয়া এই পচা পেঁয়াজ প্রায় ১৫-১৬ টন হবে।

হামিদুল্লাহ মার্কেট কাঁচামাল আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মো. ইদ্রিচ বলেন, এসব খারাপ পেঁয়াজ মিয়ানমার থেকে আসছে। সেখান থেকে আনার সময় যেগুলো বোটের নিচে পড়ে যেগুলো, সেগুলো পঁচে যায়।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে ভারত। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে পেঁয়াজের দাম। ৩০-৪০ টাকার পেঁয়াজের দাম এখন দুই থেকে আড়াইশ টাকা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ