পাকিস্তানে কেবলমাত্র টি-২০ সিরিজ খেলতে চায় বাংলাদেশ

প্রকাশিতঃ ১০:১৮ অপরাহ্ণ, বুধ, ১৮ ডিসেম্বর ১৯

পাকিস্তান সফরে দল পাঠাতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সেটা শুধুমাত্র সংক্ষিপ্ত সফরের জন্য। সূত্র : বাসস।

আসন্ন সফরে পাকিস্তানের মাটিতে শুধুমাত্র তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে চায় বিসিবি। সফরের বাকি দুই ম্যাচের টেস্ট সিরিজটি কোন নিরপেক্ষ ভেন্যুতে চায় বাংলাদেশ।

বিসিবি প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরি জানান, তারা ইতোমধ্যে পাকিস্তানের সঙ্গে যোগাযোগ করেছেন এবং বাংলাদেশের চাওয়া সম্পর্কে অবহিত করেছেন। তবে এখন পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) পক্ষ তেকে কোন জবাব পাননি।

চৌধুরি বলেন,‘ দেশের মাটিতে ক্রিকটে ফেরাতে আমরা সব সময়ই পাকিস্তানের পদক্ষেপের সাথে আছি। সুতরাং এই মুহুর্তে আমরা শুধুমাত্র টি-২০ সিরিজ খেলতে সেখানে জাতীয় দল পাঠাতে চাই।’

‘এই মুহুর্তে আমরা চাই কোন নিরপেক্ষ ভেন্যূতে দুই টেস্টের সিরিজটি অনুষ্ঠিত হোক এবং কোথায় খেলবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারে পাকিস্তান।’

তিনি আরো বলেন,‘ যেহেতু পাকিস্তান নিরপেক্ষ ভেন্যুতে খেলে আসছে তাই আমরা মনে করিনা কোন ভেন্যুতে টেস্ট সিরিজ আয়োজন পাকিস্তানের জন্য কঠিন কিছু হবে।’

আগামী ফেব্রুয়ারী মাসে নির্ধারিত দুই দলের দ্বিপাক্ষিক সিরিজে পাকিস্তান সফরে বাংলাদেশ দলের দুটি টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা রয়েছে। এ জন্য বাংলাদেশ দলকে প্রায় এক মাস পাকিস্তানে অবস্থান করতে হবে।

বিসিবি প্রধান নির্বাহি আরো বলেন,‘ এই মুহুর্তে আমরা লম্বা সময় পাকিস্তানে থাকতে চাই না। এ ব্যপারে আমরা ইতোমধ্যেই তাদের সঙ্গে যোগাযোগ করেছি এবং এখনো যোগাযোগ হচ্ছে। তবে এখনো তাদের কাছ তেকে কোন জবাব পাইনি।’

বাংলাদেশ ইতোপুর্বে একটি বয়স ভিত্তক ও জাতীয় মহিলা ক্রিকেট দল পাকিস্তান সফরে পাঠিয়েছিল। তবে সেটাও ছিল সংক্ষিপ্ত সময়ের জন্য।

সেখানকার নিরাপত্ত ব্যবস্থা পর্যবেক্ষনে বাংলাদেশ সরকারের তরফ থেকে একটি উচ্চক্ষমতা সম্পন্ন প্রতিনিধি দল দুই বার পাকিস্তান সফরের পর দলের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত হওয়ার পর এ সংক্ষিপ্ত সফরের সিদ্ধান্ত নেয় বিসিবি।
২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ হয়ে যায়। দীর্ঘ দশ বছর পর বর্তমানে একটি -২০ ও টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান সফরে রয়েছে শ্রীলংকা দল।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ