পাখি রক্ষায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিতঃ ৪:৩৯ অপরাহ্ণ, সোম, ৯ ডিসেম্বর ১৯

গোপালগঞ্জ প্রতিনিধি:  ভোরের সূর্য উদিত হওয়ার সাথে সাথেই পাখির সুমধুর কলধ্বনিতে মুখরিত হয় প্রকৃতি। নিজস্ব সুরের যাদুতে মাতিয়ে রাখে পরিবেশকে। তাই বুঝি পাখি রক্ষায় অভয়াশ্রম তৈরি করতে ব্যতিক্রমী মহৎ উদ্যোগ নিয়েছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

জেলা প্রশাসক অফিস ভবন ও বাসার আশপাশ এলাকার ফলদ গাছে পাখির বাসা স্থাপনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন এডিসি (সার্বিক) কাজী শহিদুল ইসলাম। এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, আগের মতো শহর ও গ্রাম এলাকায় পাখি দেখা যায়না। বিভিন্ন সময় শিকারিরা পাখি ধরায় দিন দিন দেশীয় প্রজাতির পাখির সংখ্যা কমে যাচ্ছে। তাই ফলদ গাছে মাটির হাঁড়ির বাসা স্থাপন করা হচ্ছে। শহর থেকে গ্রাম পর্যন্ত পর্যায়ক্রমে মাটির বাসা স্থাপন করা হবে। যাতে ঝড়-বৃষ্টির সময় পাখিরা নিরাপদ বাসা পায়। এতে আগের মতো পাখির কলকাকলিতে মুখরিত হয়ে উঠবে শহর ও গ্রাম।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ