পুলিশ জনতা সংঘর্ষে রণক্ষেত্র পঞ্চগড়

প্রকাশিতঃ ৬:৩৯ অপরাহ্ণ, রবি, ২৬ জানুয়ারি ২০

পঞ্চগড় প্রতিনিধি : মাটি খনন করে পাথর উত্তোলনের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার ভজনপুরে পুলিশ জনতা ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার (২৬ জানুয়ারি) সকাল থেকে দফায় দফায় চলা এ সংঘর্ষে পুলিশসহ প্রায় অর্ধ শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। ভাংচুর হয়েছে পুলিশের গাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ তাৎক্ষনিকভাবে লাঠিচার্জ, টিয়ারগ্যাস ও রাবার বুলেট ছুড়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ, র‍্যাব ও বিজিবি।

জানা যায় শনিবার রাতে স্থানীয় পাথর উত্তোলনকারী শ্রমিকরা ভজনপুর বাজারে টিনের ঢোল বাজিয়ে হরতাল ও অবরোধের ডাক দেয়। এতে আজ রোববার সকাল থেকেই বাংলাবান্ধা-পঞ্চগড় মহাসড়কে ভজনপুর নামক স্থানে রাস্তা অবরোধ করেন শ্রমিকরা। এতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।

পরে পুলিশ অবরোধকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে চাইলে পুলিশের উপর চরাও হয়ে ইট পাটকেল নিক্ষেপ করে ও পুলিশের একটি পিকআপ গাড়ি ভাংচুর করে স্থানীয় জনতা। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। পরে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ ৩ রাউন্ড টিয়ারসেল, ও ৮ রাউন্ড রাবার বুলেট ছুড়লে বেশ কয়েকজন আহত হয়। আহতদের চিকিৎসার জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমান পরিস্থিতি শান্ত থাকলেও এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ