পোস্ট মর্টেম রিপোর্ট স্পষ্ট করে লিখতে চিকিৎসকদের নির্দেশ

প্রকাশিতঃ ৭:৩৩ পূর্বাহ্ণ, বৃহঃ, ২১ নভেম্বর ১৯

লাশের ময়নাতদন্ত (পোস্ট মর্টেম) প্রতিবেদন স্পষ্ট করে লিখতে সংশ্নিষ্ট চিকিৎসকদের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ লক্ষ্যে হাতে লেখা প্রতিবেদনের সঙ্গে টাইপ করা প্রতিবেদন সংযুক্ত করারও নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ সব সিভিল সার্জনকে।

কক্সবাজারের খুরুশখুল উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র সাইফুল ইসলাম হত্যা মামলায় কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুলতান আহমদ সিরাজীর দেওয়া ময়নাতদন্ত প্রতিবেদন অস্পষ্ট (পড়ার অযোগ্য) হওয়ায় বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এই নির্দেশ দেন।

একই সঙ্গে এ মামলার অপ্রাপ্তবয়স্ক আসামি সহপাঠী আরিফকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট।

আদালতে আসামির পক্ষে শুনানি করেন আইনজীবী তপন কুমার দাস। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ