চ্যাম্পিয়ন বরিশাল বিশ্ববিদ্যালয়

প্রকাশিতঃ ১১:১৩ অপরাহ্ণ, শুক্র, ২৯ নভেম্বর ১৯

ববি প্রতিনিধি: একশন এইড’ প্রথম আলো বন্ধুসভা জাতীয় বিতর্ক উৎসব-২০১৯ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন বরিশাল বিশ্ববিদ্যালয় রানার্স আপ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আজ শুক্রবার সকালে বেলুন ও পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন ।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন সহ আমন্ত্রিত অতিথি এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের বন্ধুসভার সদস্যরা।

উদ্বোধনী পর্ব শেষে বেলা সোয়া ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের কীর্তোনখোলা মিলনায়তনে বরিশাল অঞ্চলের বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। বিতর্ক প্রতিযোগিতায় বরিশাল অঞ্চলের ১০টি বিশ্ববিদ্যালয়-কলেজের বিতর্ক দল অংশগ্রহণ করেছে।

উদ্বোধনকালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মো: ছাদেকুল আরেফিন বলেন, “সমাজকে আলোর দিকে নিয়ে আসার জন্য যুক্তিই হচ্ছে মূল মাধ্যম। তাই এই বিতর্ক সমাজের জন্য খুবই কাজে আসবে। চর্চার মাধ্যমে যুক্তিনির্ভর সমাজ গঠনের ক্ষেত্রে এই আয়োজন অবশ্যই একটি ইতিবাচক পদক্ষেপ। একাডমিক পড়ালেখার পাশাপাশি বিতর্কের মাধ্যমে একজন শিক্ষার্থীর প্রকৃত শিক্ষার বিকাশ ঘটে।”

প্রথম আলো বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদের সভাপতি সাইদুজ্জামান রওশন বলেন, ‘নারী-পুরুষ সমানে সমান। কাজগুলোকে আমরা ভাগাভাগি করে সম্মিলিত প্রয়াসে দেশটাকে এগিয়ে নিতে চাই। নারী-পুরুষ সমানতালে হাতে হাত রেখে বাংলাদেশের উন্নয়নে অংশ নিক, এটা আমরা চাই।’

‘গৃহস্থালির সেবামূলক কাজের মূল্যায়ন; আনবে সমতা, করবে উন্নয়ন’ শীর্ষক বিতর্ক উৎসবে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বিতর্ক সংগঠন অংশ নিয়েছে। একশনএইড এবং প্রথম আলো বন্ধুসভার যৌথ এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সময় জর্নাল/ মাহমুদুল হাসান তমাল

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ