প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইতালি আওয়ামী লীগের বর্ধিত সভা

প্রকাশিতঃ ৪:০৮ অপরাহ্ণ, মঙ্গল, ২৮ জানুয়ারি ২০

ইতালি প্রতিনিধি: ইতালি’র প্রধানমন্ত্রী গুইসেপ কন্টের আমন্ত্রণে প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিপক্ষীয় সফরে আগামী ৪জানুয়ারি ইতালির রোমে আসছেন। স্বাধীনতার পঞ্চাশ বছর এবং জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে মুজিব কন্যার আগমনকে স্মরণীয় করে রাখতে প্রস্তুতি নিয়েছে ইতালি আওয়ামী লীগ।

২৬ জানুয়ারি ইতালি রোমে’র সুন্দরবন রেষ্টুরেন্ট হল রুমে প্রধানমন্ত্রীর অভ্যর্থনা ও গনসংবর্ধনাকে সফল করতে ইতালি আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজি। সভা পরিচালনা করেন ইতালি আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল।

দলীয় নেত্রীর আগমন কে সফল করতে সভায় বক্তারা বলেন, ‘বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে জননেত্রী শেখ হাসিনার ভূমিকা অপরিসীম।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের আদর্শ, তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা শুধু আমাদের প্রধানমন্ত্রী না, তিনি আমাদের দলীয় প্রধান। তাই দেশ ও দলের স্বার্থে তার নিরাপত্তার কোন বিকল্প নেই। এ আদর্শকে বুকে ধারণ করে আমারা আমাদের সকল প্রকার চেষ্টা দিয়ে শেখ হাসিনার ইতালি আগমন ও নাগরিক সংবর্ধনা সফল করার পাশাপাশি জননেত্রীর নিরাপত্তা ব্যবস্থায় কাজ করতে হবে।

ইতালি আওয়ামী লীগ সাধারন সম্পাদক হাসান ইকবাল বলেন, এবারের সংবর্ধনা হবে স্মরণকালের ঐতিহাসিক সংবর্ধনা। আর সেই সংবর্ধনা কে সফল এবং সার্থক করার জন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কার দ্বিমত থাকলে সেটা ভুলে গিয়ে জননেত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

জামাত-বিএনপির ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, মনে রাখতে হবে জামায়াত-বিএনপি ঘরে বসে নেই। তাদের ষড়যন্ত্র অব্যাহত আছে। আমাদের সেদিকে চোখ-কান খোলা রাখতে হবে।

তিনি আরো বলেন, জামাত-বিএনপির ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যায় তাৎক্ষণিক ভাবে আমাদের জানাবেন। আমরা কোনো ষড়যন্ত্র মেনে নেব না। যদি কোন প্রকার ষড়যন্ত্রের নক্সা করা হয় তবে তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।

ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজি ইদ্রিস ফরাজি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার জনগণের ক্ষমতায়নের মাধ্যমে বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছে।

শেখ হাসিনার মতে, উন্নয়ন মানে শুধু অর্থনৈতিক উন্নয়ন নয়। উন্নয়নের মূল অর্থ হলো, জাতির শিক্ষার উন্নয়ন, নারীর ক্ষমতায়নের উন্নয়ন, সংস্কৃতির উন্নয়ন, শিল্পের উন্নয়ন, কৃষির উন্নয়ন, মেধা-মননের বিকাশ ও উন্নয়ন তথা সামগ্রিক উন্নয়ন।

ফরাজি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতালি আগমণ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি ও নিরাপত্তা কথা মাথায় রেখে আমরা সকল প্রকার কাজ করে যাচ্ছি, আপনারা আমাদের যদি সহযোগিতা করেন তবে স্মরন কালের সবচেয়ে সুন্দর প্রোগ্রাম আমরা ইতালি আওয়ামী লীগ নেত্রীকে উপহার দেবো।

এসময় উপস্থিত ছিলেন, ইতালি আওয়মী লীগসহ দলটির অঙ্গ-সংগঠনের নেতা কর্মীরা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ