প্রস্তুতি সম্পন্ন: রাত পোহালেই কুবির অভিষেক সমাবর্তন

প্রকাশিতঃ ২:১৪ অপরাহ্ণ, রবি, ২৬ জানুয়ারি ২০

কুবি প্রতিনিধি: রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের মধ্য পূর্বাঞ্চলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অভিষেক সমাবর্তন। আগামীকাল সোমবার (২৭ জানুয়ারি) অনুষ্ঠিতব্য সমাবর্তনকে ঘিরে সকল প্রস্তুতি ইতিমধ্যেই শেষ হয়েছে।

দীর্ঘদিনের স্বপ্নের এই সমাবর্তনে অংশ নিবেন ২৮৮৮ জন গ্র্যাজুয়েট। সমাবর্তনীয় উচ্ছ্বাসে তাই ক্যাম্পাস এখন গ্র্যাজুয়েটদের পদচারণায় মুখর।

বিশ্ববিদ্যালয় শহীদ মিনার, মুক্তমঞ্চ, গোলচত্বর, বাবুই চত্বর, কাঁঠালতলা, কেন্দ্রীয় খেলার মাঠ, ব্যাডমিন্টন কোর্টসহ প্রধান সড়কগুলো এখন গ্র্যাজুয়েটদের দখলে। পুরনো দিনের স্মৃতিবিজড়িত জায়গাগুলোতে কালো গাউন গায়ে ক্যামেরাবন্দী হচ্ছেন অনেকে। আকাশপানে কালো হ্যাট ছুঁড়ে দিয়ে আকাশজয়ের ইচ্ছাও দেখাচ্ছেন কেউ কেউ।

সমাবর্তনকে কেন্দ্র করে দীর্ঘ বিরতির পর পুরনো বন্ধু-বান্ধবীর সাথে দেখা হওয়ায় গ্র্যাজুয়েটদের আনন্দের মাত্রা বেড়েছে বহুগুণে। স্বামী/স্ত্রী, ছেলে-মেয়ে কিংবা বাবা-মাকে সাথে নিয়ে এসেছেন অনেক সাবেক শিক্ষার্থীরা। এই বিশাল সংখ্যক মানুষের আবাসনের ব্যাবস্থা করতে সহযোগিতা করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সমাবর্তন উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়কে নতুনভাবে সাজিয়ে তুলছে। দৃষ্টিনন্দন ফুল, মরিচবাতি, ব্যানার, ফেস্টুন, লাইটিংয়ের মাধ্যমে ক্যাম্পাসে বিরাজ করছে সাজ সাজ রব। সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে এখন উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।

উল্লেখ্য, ২০০৬ সালে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির প্রথম ব্যাচ থেকে ৬ষ্ঠ ব্যাচ পর্যন্ত শিক্ষার্থীরা স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী পাবে সমাবর্তনে। শুধু স্নাতকের ডিগ্রী পাবে সপ্তম এবং অষ্টম ব্যাচ থেকে অংশগ্রাহীরা। সমাবর্তন অনুষ্ঠানে মোট ১৩ জন শিক্ষার্থী পেতে যাচ্ছেন রাষ্ট্রপতি স্বর্ণপদক। সমাবর্তন অনুষ্ঠানের সভাপতি, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য মো. আবদুল হামিদ তাদের হাতে পদক তুলে দিবেন

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ