প্রাথমিকের ক্লাস আজ থেকে সংসদ টিভিতে

প্রকাশিতঃ ১০:২০ পূর্বাহ্ণ, রবি, ১২ এপ্রিল ২০

সংসদ টিভিতে শুরু হয়েছে প্রাথমিকের ক্লাস। আজ রোববার (১২ এপ্রিল) সকাল ৯টায় শুরু হয়েছে এ ক্লাস। শুরুতে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ক্লাস সম্প্রচার করা হচ্ছে। প্রতিদিন দুটি ক্লাস প্রচারিত হবে প্রত্যেক শ্রেণির। ক্লাসের সময় হবে ২০ মিনিট।

তবে গত সপ্তাহ থেকেই সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস প্রচার করা হচ্ছে। ষষ্ঠ থেকে দশম শ্রেণির এই ক্লাস সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত প্রচার করা হচ্ছিল। তাই প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাস কখন শুরু হবে সেটি নিয়ে চলছিল আলোচনা।

সূত্র জানায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সঙ্গে আলোচনা চলে। প্রাথমিকের শিক্ষার্থীদের বয়স যেহেতু কম, তাই তাদের ক্লাস ৯টায় শুরু করার প্রস্তাব দেওয়া হয়। একপর্যায়ে সিদ্ধান্ত হয় প্রাথমিকের ক্লাস শেষের পর মাধ্যমিকের ক্লাস শুরু হবে।

এরইমধ্যে ১২ থেকে ১৬ এপ্রিলের ক্লাস রুটিন প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

জানা যায়, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে করোনার প্রাদুর্ভাব অব্যাহত থাকায় আগামী ঈদ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বাড়তে পারে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ