প্রাথমিকে পাশের হার ৯৫.৫০%

প্রকাশিতঃ ৪:২৬ অপরাহ্ণ, মঙ্গল, ৩১ ডিসেম্বর ১৯

সময় জার্নাল ডেস্ক : এ বছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ী পরীক্ষায় পাসের হার শতকরা ৯৫.৫০ ভাগ। জিপিএ-৫ পেয়েছে ৩,২৬,০৮৮ জন।

আজ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়।

এর আগে সকালে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ফলাফল হস্তান্তর করা হয়। গণভবনে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, এ বছর পরীক্ষায় অংশগ্রহণ করে ২৪ লাখ ৫৪ হাজার ১৫১ জন। এরমধ্যে পাস করেছে ২৩ লাখ ৪৩ হাজার ৭৪৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ লাখ ২৬ হাজার ৮৮ জন।

আরইউ/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ