ফক্সের সেরা টেস্ট একাদশে মুশফিক

প্রকাশিতঃ ৪:৪১ অপরাহ্ণ, সোম, ২৩ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: আগামী ২৬ ডিসেম্বর ঐতিহাসিক বক্সিং ডে টেস্টে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এর আগে গেল দশকের সেরা টেস্ট দল ঘোষণা করেছে ক্রীড়াভিত্তিক বিখ্যাত অস্ট্রেলীয় সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। সেই একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

টাইগারদের নিয়মিত পারফরমারদের একজন মুশফিক। এ দশকে ৫৩ ম্যাচে ৩৮.৮০ গড়ে ৩৫৩১ রান করেছেন তিনি। এর মধ্যে উইকেটরক্ষক হিসেবে খেলা ম্যাচে ৪০.৮৫ গড়ে সংগ্রহ করেছেন ২৮৬০ রান। মিস্টার ডিপেন্ডেবলের ঝুলিতে রয়েছে ৬টি সেঞ্চুরি।

উইকেটের পেছনে গ্লাভস হাতে বেশ কিছু ক্যাচও ধরেছেন মুশফিক। মূলত উইকেটকিপার-ব্যাটার হিসেবে দলে আছেন তিনি। তাকে দশকের সেরা একাদশে রাখাকে বিতর্কিত বলছেন সমালোচকরা।

কার্যত ঘরের মাঠে বাংলাদেশের সাদা পোশাকে হারের বৃত্ত থেকে উত্তরণের পেছনে মুশফিকের অবদানকে বিবেচনা করেছে ফক্স স্পোর্টস। তাতে বিজে ওয়াটলিং ও দীনেশ চান্দিমালদের টপকে একাদশে ঠাঁয় করে নিয়েছেন তিনি।

বাংলাদেশকে টেস্টে ঘরে-বাইরে শক্তিশালী দলের রূপদানকারী তামিম ইকবাল ও সাকিব আল হাসান বলেও উল্ল্যেখ করেছে সংবাদমাধ্যমটি। তবে ওপেনার হিসেবে অ্যালিস্টার কুক ও ডেভিড ওয়ার্নার থাকায় এ একাদশে জায়গা পাননি তামিম। আর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ বলে বিবেচনা করা হয়নি সাকিবকে।

ফক্স ক্রিকেটের চোখে দশকের সেরা টেস্ট একাদশ:

অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা (শ্রীলংকা), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), মুশফিকুর রহিম (বাংলাদেশ), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), জিমি অ্যান্ডারসন (ইংল্যান্ড) ও কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)।

দ্বাদশ খেলোয়াড়- কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)।মূল একাদশে তার স্থান না পাওয়াকে অনেকে দুর্ভাগ্য বলছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ