ফক্স নিউজ ‘দেখার অযোগ্য’, অন্য কিছু দেখুন : ট্রাম্প

প্রকাশিতঃ ১১:৫৪ অপরাহ্ণ, রবি, ২৯ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির সংবাদমাধ্যম ফক্স নিউজকে ‘দেখার অযোগ্য’ বলে মন্তব্য করেছেন। সেইসঙ্গে ট্রাম্প তাঁর অনুসারীদের ফক্স নিউজ ছাড়া অন্য যেকোনো গণমাধ্যমের সংবাদ দেখার আহ্বান জানিয়েছেন।

বিজনেস ইনসাইডার এক প্রতিবেদনে জানায়, মারিয়া বার্তিরোমোর আমন্ত্রণে ফক্স নিউজে রোববার প্রথমবারের মতো নির্বাচন পরবর্তী একটি সাক্ষাৎকারে যাওয়ার আগে ফক্স নিউজকে নিয়েই টুইটে এমন মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট।

টুইটে ট্রাম্প বলেন, ‘@ ফক্স নিউজের ডেটাইম অনুষ্ঠানটি কার্যত দেখার অযোগ্য, বিশেষ করে সপ্তাহান্তে।’

টুইটে ট্রাম্প আরও বলেন, ‘@ ওএএনএন, @ নিউজম্যাক্স অথবা অন্য কিছু দেখুন। আপনাদেরকে ডেমোক্র্যাটদের সঙ্গে অন্তহীন সাক্ষাৎকারের মাধ্যমে ভুগতে হবে না, এমনকি এর চেয়েও খারাপ হতে পারে।’

ট্রাম্পের এই টুইটটি ছিল ফক্স নিউজকে অপদস্ত করার তাঁর সর্বশেষ প্রয়াস। প্রতিদ্বন্দী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী ঘোষণার পর থেকেই ফক্স নিউজের নানান সমালোচনা করে আসছেন ট্রাম্প। এরই ধারাবাহিকতায় ট্রাম্প তাঁর টুইটারে অনুসারীদের ফক্স নিউজ ছাড়া অন্য যেকোনো গণমাধ্যমের সংবাদ দেখার আহ্বান জানান।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে উইসকনসিন ও পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ভোটের ফলাফল নিয়ে আইনি লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিলেও পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের সুপ্রিম কোর্ট স্থানীয় সময় গতকাল শনিবার ট্রাম্প সমর্থকদের করা একটি মামলা খারিজ করে দিয়েছেন। প্রতিনিধি পরিষদের সদস্য মাইক কেলি ও কয়েকজন রিপাবলিকান সদস্য ভোটের আনুষ্ঠানিক স্বীকৃতি বন্ধে মামলাটি করেন। সংবাদমাধ্যম সিএনএনের খবরে এসব জানানো হয়েছে।

ডাকযোগের ভোট বাতিলের দাবিতে ও ভোট জালিয়াতির অভিযোগে ট্রাম্প শিবিরের করা বেশ কয়েকটি মামলা একের পর এক খারিজ হয়ে গেছে। এ কারণে ভোটের ফলাফল পাল্টে ট্রাম্পের পক্ষে যাওয়ার সম্ভাবনা একেবারেই ফিকে হয়ে গেছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।