ফিফার বর্ষসেরা মেসি ও র‌্যাপিনো

প্রকাশিতঃ ২:৫৬ অপরাহ্ণ, মঙ্গল, ২৪ সেপ্টেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে ২০১৯ সালের ফিফার বর্ষসেরা পুরুষ ফুটবলারের পুরস্কার জিতেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ২০১৬ সাল থেকে শুরু হওয়া ফিফার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ পুরস্কারটি এবারই প্রথম জিতলেন তিনি।

অন্যদিকে মেয়েদের ফুটবলে বর্ষসেরা হয়েছেন যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড মেগান র‌্যাপিনো। সূত্র: ফিফা ডটকম

মিলানে অপেরা হাউজ লা স্কালায় সোমবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

এ নিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন তিনি। এর আগে সমান পাঁচবার করে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন মেসি ও রোনালদো। ২০০৮ থেকে ২০১৭ পর্যন্ত এই দুই জনের বাইরে আর কেউই পুরস্কারটি জিততে পারেননি। পরে ২০১৮ সালে তাদের সেই আধিপত্য ভেঙে সেরা হন রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ। সেবার উয়েফা বর্ষসেরা, ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা- তিনটি পুরস্কারই ঘরে তুলেছিলেন মদ্রিচ।

এর আগে গত ৩১ জুলাই পুরুষ বর্ষসেরা ফুটবলার নির্বাচনে ১০ জনের তালিকা প্রকাশ করেছিল ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। তা থেকে গত ২ সেপ্টেম্বর তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। পরে জাতীয় দলের কোচ, অধিনায়ক, বিশ্বজুড়ে ফিফা নির্বাচিত সাংবাদিক ও ফিফা ডটকমে নিবন্ধন করা ফুটবলপ্রেমীদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করা হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ