ফিলিস্তিনিদের জন্য দূতাবাস খোলার ঘোষণা মাহাথিরের

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ণ, শনি, ২৬ অক্টোবর ১৯

আন্তর্জাতিক ডেস্ক: জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে পশ্চিমা স্বীকৃতির প্রতিবাদে জর্ডানে দূতাবাস চালু করবে মালয়েশিয়া। স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনে সহায়তার লক্ষ্যে এ দূতাবাস খোলার ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ।

শুক্রবার আজারবাইজানে জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৮তম শীর্ষ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। খবর আনাদলু এজেন্সির।

মাহাথির বলেন, আমরা জানি, দখলকৃত ভূখণ্ডে মালয়েশিয়াকে দূতাবাস খোলার অনুমতি দেবে না ইসরায়েল। এ জন্য তা জর্ডানে স্থাপন করা হবে।

ফিলিস্তিন সংকট নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায় তেমন কিছুই করছে না অভিযোগ করে তিনি বলেন, শক্তিশালী দেশগুলো একটা বিশ্ব সংস্থা প্রতিষ্ঠা করেছিল, এখন দেখছি কিছু লোক ওই সংস্থার অধ্যাদেশ মানছে না- এটা দুর্ভাগ্যজনক।

মাহাথির আরও বলেন, আমি আমাদের এই অসহায় ফিলিস্তিনি ভাইদের কথা বলতে চাই। ফিলিস্তিনের ভূমি একটি অমানবিক সরকার দখল করে রেখেছে। এই সরকার ফিলিস্তিনিদের অধিকারভুক্ত জমিতে অবৈধ বসতি সম্প্রসারণও অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ