ফের কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী

প্রকাশিতঃ ১:৩১ অপরাহ্ণ, রবি, ১১ আগস্ট ১৯

আন্তর্জাতিক ডেস্ক: রাহুল গান্ধীর পদত্যাগের পর কংগ্রেসের হাল ধরেছেন তার মা সোনিয়া গান্ধী।

শনিবার দীর্ঘ সময় ধরে বৈঠকের পর শেষ পর্যন্ত সভাপতি হিসাবে নতুন কাউকে বেছে নিতে পারেনি দলটির ওয়ার্কিং কমিটির সদস্যরা। আপাতত সোনিয়া গান্ধীকেই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে নির্বাচিত করেছেন তারা। খবর এনডিটিভির।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে ভরাডুবির দায় মাথায় নিয়ে গত ২৫ মে কংগ্রেস সভাপতির পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধী। সেসময় তিনি ও তার মা সোনিয়া গান্ধী, বোন প্রিয়াঙ্কা শীর্ষ পদ গ্রহণের বিষয়টিও নাকচ করে দেন। তিনি জানান, কংগ্রেসের দায়িত্ব এবার নেওয়া উচিত কোনও অ-গান্ধী নেতার। এরপর থেকেই শুন্য রয়েছে দলের শীর্ষ পদটি।

শনিবার সকাল ১১টা থেকে শুরু হয় ওয়ার্কিং কমিটির বৈঠক। দলের সভাপতি নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ করতে দুপুরে বৈঠক ছেড়ে বেরিয়ে যান সনিয়া গান্ধী। তবে সন্ধ্যায় আবারও বৈঠকে যোগ দেন সোনিয়া গান্ধী।

রাহুলকেই আরও একবার দলের হাল ধরার জন্য আবেদন করতে থাকেন নেতারা। তবে নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন তিনি।

তাই সোনিয়া গান্ধীর দ্বারস্থ হন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা। জানা গেছে, পরবর্তী নেতা নির্বাচিত না হওয়া পর্যন্ত সোনিয়াই এগিয়ে নিয়ে যাবেন কংগ্রেসকে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ