ফ্রান্সে ৭৬টি মসজিদ বন্ধের পরিকল্পনা

প্রকাশিতঃ ১২:০৭ পূর্বাহ্ণ, শুক্র, ৪ ডিসেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : ধর্মীয় চরমপন্থা বন্ধের জন্য ব্যাপকভাবে ব্যবস্থা নেয়া শুরু করেছে ফরাসি সরকার। বিষয়টি জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন। তিনি বলেছেন, ধর্মীয় চরমপন্থা বন্ধের অংশ হিসেবে ৭৬টি মসজিদকে ‘বিচ্ছিন্নতাবাদের’ উৎপত্তিস্থল বলে সন্দেহ করা হয়েছে।বৃহস্পতিবার এক টুইট বার্তায় তিনি এ কথা জানান। এ নিয়ে খবর প্রকাশ করেছে কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শিগগিরই এই মসজিদগুলোতে তদন্ত শুরু হবে। যদি আমাদের সন্দেহগুলো সত্যি হয়, তাহলে সেগুলো বন্ধ করে দেয়া হবে। ইতোমধ্যে মৌলবাদ সন্দেহে ৬৬ জন অনিবন্ধিত অভিবাসীকে নির্বাসিত করেছে ফরাসি সরকার।

আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁনের সরকার সাম্প্রতিক সপ্তাহগুলোতে বেশ কয়েকটি মারাত্মক হামলার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। ডারমানিন যা বলেছে ‘অভ্যন্তরীণ শত্রু’ রোধ করা, তা সেটিরই প্রতিশ্রুতি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।